Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় কলেজ ছাত্রের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০৩ এএম

মিথ্যা কথা বলায় এবং মোবাইলফোনে আসক্ত হয়ে পড়ার বিষয় নিয়ে সন্তানকে মুখে শাসন করায় পিতার ওপর অভিমান করে আত্মহত্যার পথ বেছে নেয় কুমিল্লার একটি কলেজে উচ্চমাধ্যমিকের প্রথমবর্ষের ছাত্র ওবায়েদ আহম্মেদ। গত রোববার রাত ১১টার দিকে নগরীর রাণীর দিঘীর পূর্ব পাড়ে নিজেদের ফ্ল্যাটের পাশের আরেকটি বহুতল ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে সে। তার পিতা জাহাঙ্গীর আলম কুমিল্লা নগরীর রাজগঞ্জ এলাকায় মক্কা ট্রাভেলস এজেন্সির মালিক। কুমিল্লার রাজনৈতিক ও সামাজিক অঙ্গণের বিশিষ্টজনদের সঙ্গে জাহাঙ্গীর আলমের বেশ পরিচিতি রয়েছে।
গতকাল দুপুরে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সহিদুর রহমান জানান, নিহত ওবায়েদ নগরীর একটি কলেজের প্রথমবর্ষের ছাত্র। তার পৈত্রিক বাড়ি শহরতলীর চানপুরের কেরানীবাড়ি। রানীর দিঘী পাড়ের একটি ফ্ল্যাটে তার ব্যবসায়ি বাবা পরিবার নিয়ে থাকেন। গত রোববার বিকেলে দিকে ওবায়েদ বাহির থেকে ঘরে ফিরলে তার বাবা জাহাঙ্গীর এতোক্ষণ কোথায় ছিলো একথা ছেলেকে জিজ্ঞেস করলে ছেলে বলে সে কলেজে ছিল। তখন তার বাবা বলেন এখন কলেজে বন্ধ চলছে। মিথ্যা কথা বলিস কেন। সারাদিন মোবাইল নিয়ে পড়ে থাকিস। তোকে আর মোবাইল দেওয়া হবে না। এসব বলে মুখেই ছেলেকে শাসন করেন। এদিন রাত ১১টার দিকে ওবায়েদ পিতার মুখের কথার শাসনে অভিমানি হয়ে নিজেদের ফ্ল্যাটের পাশের একটি উঁচু ভবনে ওঠে সেখান থেকে লাফিয়ে নিচে পড়ে আত্মহত্যা করে।
এব্যাপারে নিহতের পরিবার থেকে থানায় কোন অভিযোগ বা মামলা হয়নি বলেও জানান ওসি। এদিকে সোমবার জোহর নামাজ শেষে শহরতলীর চানপুর গাউসিয়া ঈদগাহ মাঠে ওবায়েদের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহানগর আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক দুলাল মাহমুদ, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, পাচথুবীর ইউপি চেয়ারম্যান হাসান রফি রাজুসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ