Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ ক্ষমতায় আসলে নারী নির্যাতন বাড়ে

মহিলা দলের মানববন্ধনে সেলিমা রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০৩ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আজকে নারীদের সম্মান নেই। যেন অন্ধকারে ফিরে গেছি। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই নারী নির্যাতন বেশি মাত্রায় ঘটে। সরকার ছাত্রলীগের হাতে লাঠি, ছুরি ও রাম দা তুলে দিয়েছে। ইডেনে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। তিনি বলেন, আমরা ক্ষমতা নয়; জনগণের জন্য আন্দোলন করি। আজকে শেখ হাসিনা যেভাবে দেশের রাজনীতি কলুষিত করেছে সেভাবে দেশ থেকে পড়ালেখা, মেধা ও মনন তুলে দিয়েছে। আসুন আমরা সরকারের সকল অন্যায় অপকর্মের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলি।
গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ইডেন কলেজে ছাত্রলীগের নজিরবিহীন কেলেঙ্কারি ও সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে এই মানববন্ধন’ করে জাতীয়তাবাদী মহিলা দল। সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ মহিলা দলের নেতাকর্মীরা।
রুহুল কবির রিজভী বলেন, দেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়ালেখা তুলে দিয়েছেন। প্রভুদের খুশি করতে টার্গেট করে তিনি এটা করেছেন। আজকে ছাত্রলীগের নামে ছাত্র আছে। কিন্তু পড়ালেখা তো নেই। অনেকেই বলেন, বিএনপি ইডেনের বিষয়ে কী করছে? আমরা ইডেনে ছাত্রলীগের কুকর্মের প্রতিবাদ ও ধিক্কার জানাই। এসময় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ কবে ভালো ছিল এমন প্রশ্ন তুলেন তিনি।
তিনি বলেন, অনেকেই বলে এই আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। আওয়ামী লীগ কবে ভালো ছিলো? ৭২-৭৫ সালে আমরা দেখেছি লাল বাহিনী, নীল বাহিনী, সবুজ বাহিনী, রক্ষী বাহিনীর কথাও আমরা জানি। এখন আমরা দেখছি নানা বাহিনী, ছাত্রলীগ বাহিনী, যুবলীগ বাহিনী। সাথে পুলিশ র‌্যাব তো আছেই। তিনি বলেন, সারাদেশকে এক ভয়াবহ অন্ধকারে নিমজ্জিত করেছেন শেখ হাসিনা। এর পরিণাম যে কী ভয়াবহ হবে শেখ হাসিনা টের পাচ্ছেন না। গোটা দেশকে এক লুটপাটের অভয়ারণ্যে পরিণত করেছেন তিনি। এই অনাচার চলতে দেয়া যায় না।জাতীয়তাবাদী শক্তির নেতৃত্বে মহিলা দলের নেতাকর্মীদেরকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ছাত্রলীগ আজ সন্ত্রাসী সংগঠন, নারী নির্যাতনকারী। এই অবৈধ সরকার এদের আশ্রয়দাতা।
তিনি আরো বলেন, আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে যা হচ্ছে তা অবর্ণনীয় ও ন্যাক্কারজনক। আসলে সরকার ছাত্রলীগকে কি বানাচ্ছে? তাদেরকে তো খুনি বানাচ্ছে। এরআগে দর্জি বিশ্বজিতকে হত্যা করেছে। শেখ হাসিনা কি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানকে নারীদের দাস বাজারে পরিণত করছেন? ইডেনের ঘটনা তো তাই প্রমাণ করে।
রিজভী বলেন, মা-বাবা সুশৃঙ্খল ও ভদ্র হলে ছেলে-মেয়েও ভদ্র হয়। আজকে এতো এতো মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের দেশের স্বাধীনতা কোথায়? আওয়ামী লীগ বিরোধী দলে থাকলেই খালি গণতন্ত্রের কথা বলে। বাংলাদেশ থেকে কেউ বড় বিজ্ঞানী হোক, বিদেশে উচ্চশিক্ষা নিতে যাক, কেউ বড় অর্থনীতিবিদ ও পণ্ডিত হোক এটা তো শেখ হাসিনা চাননা। এইবার সাহিত্যে স্বাধীনতা পুরস্কার দেয়া হয়েছে একজন খুনিকে। ইডেনে ছাত্রলীগের কুকীর্তি ন্যাক্কারজনক। আসলে ছাত্রলীগের উপরের দিকে যারা আছেন তারা ভালো না। ফলে ছাত্রলীগ তো নারীদের ওপর আক্রমণ করবেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ ক্ষমতায় আসলে নারী নির্যাতন বাড়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ