Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নভেম্বরে দেশের প্রথম আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

আগামী ২৩-২৪ নভেম্বর দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন-২০২২। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (বিআইবিসি) যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করবে। গতকাল সোমবার বিডার কনফারেন্স রুমে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। বিআইবিসির প্রেসিডেন্ট মানতাশা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।
এ সময় লোকমান হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী ক্ষমতায়নের অগ্রদূত। তিনি সারাবিশ্বে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং লিঙ্গ সমতাকরণের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন। তার নিরলস পরিশ্রম এবং দূরদৃষ্টিসম্পন্ন চিন্তাধারা, সংবেদনশীলতা সবকিছুর মধ্য দিয়েই আজকে বাংলাদেশের নারীরা দৃশ্যমানভাবে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে এসেছে। অনুষ্ঠানে জানানো হয়, ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হবে।
উইমেন’স ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (উইকি) এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনারস অব বাংলাদেশ (এএফডিবি) অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে এই আয়োজনে সংযুক্ত থাকবে। সম্মেলনে অংশ নিতে যে কোনো নারী উদ্যোক্তাদের সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ