Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

উভয়চর হবে টেসলার গাড়ি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

টেসলার সাইবার ট্রাক পানিতেও চলবে। আর এই কথা জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেকট্রিক গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠান টেসলার সিইইউ ইলন মাস্ক। টেসলার সাইবার ট্রাকের উৎপাদন এখনো শুরু হয়নি। এটি সামনে বাজারে আসবে।
ইলন মাস্ক গণমাধ্যমকে বলেছেন, টেসলার সাইবার ট্রাকগুলো এমনভাবে তৈরি করা হবে যেটি ওয়াটারপ্রুফ হবে এবং স্বল্প সময়ের জন্য পানিতে ভেসে থাকতে পারবে। আর সেটি নৌকার মতো কাজ করবে।
তিনি জানিয়েছেন, নদী-খাল কিংবা উত্তাল নয় এমন নৌ পথ পাড়ি দিতে পারবে সাইবার ট্রাক। নতুন এ গাড়িটি পানিতেও চলার মতো উপযোগী করে তৈরি করা হবে। কারণ এটিকে টেক্সাসের বোকা চিকা থেকে দক্ষিণ প্রাদি দ্বীপে যেতে হলে একটি চ্যানেল (নৌ পথ) পাড়ি দিয়ে যেতে হবে।
এদিকে ২০১৯ সালে সাইবার ট্রাক উৎপাদনের কথা জানিয়েছিলেন ইলন মাস্ক। আর চলতি বছরের শেষ থেকে উৎপাদনে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি পিছিয়ে দিয়ে আগামী বছরের মাঝামাঝি সময়ে নিয়ে যাওয়া হয়েছে। সূত্র : ডেইলি স্টার ইউকে, বিজনেস ইনসাইডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উভয়চর হবে টেসলার গাড়ি!

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ