Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

পাঁচ দিনের ছুটির কবলে সরকারি অফিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি এক দিন। সেটা আগামী ৫ তারিখ বিজয়া দশমীর দিন। অথচ সরকারি অফিস আদালতে, প্রশাসনের প্রানকেন্দ্র সচিবালয়ে পূজার মহাসপ্তমীর দিন মানে গত দুই তারিখ থেকে ছুটির আমেজ বিরাজ করছে। বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বী যারা আছেন তারাতো মাত্র ১দিনের ছুটি নিয়ে অফিসের কর্মকর্তাকে ম্যানেজ করে প্রায় ৭দিনের ছুটি উপভোগ করতে গ্রামের বাড়ি চলে গেছেন। তাছাড়া অন্য যারা আছেন তারাও অনেকে ৬তারিখখের ছুটির দরখাস্ত দিয়ে ৫দিনের ছুটি কাটাচ্ছেন।

দীর্ঘ এই ছুটির প্রভাব প্রশাসনসহ সরকারি বিভিন্ন অফিস আদালতে দেখা যাচ্ছে। অনেকে অফিসে এসে হাজিরা দিচ্ছেন। কর্মকর্তা থেকে কর্মচারি সবার কাজে কর্মে বেশ ঢিলেঢালা ভাব। আগামী ৫ অক্টোবর বুধবার দুর্গাপূজার একদিনের ছুটি, মাঝখানে ৬ তারিখ বৃহস্পতিবার অফিস খোলা। এরপর ৭ ও ৮ অক্টোবর শুক্র ও শনিবার এ ২দিন সপ্তাহিক ছুটি। এরপর সপ্তাহের প্রথম দিন ৯ অক্টোবর রোববার পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) একদিনের ছুটি। এ হিসাবে মাঝখানে ৬ তারিখ বৃহস্পতিবার ছুটি ম্যানেজ করে সরকারি কর্মকর্তা-কর্মচারিরা ৫ দিনের ছুটি উপভোগ করতে পারছেন। ৫দিনের এই লম্বা ছুটির প্রভাব সরকারি অফিসে চলতি সপ্তাহের শুরু থেকেই বিরাজ করছে। ছুটি শেষে আগামী ১০ অক্টোবর সোমবার থেকে সচিবালয়সহ অন্যান্য সরকারি অফিস আদালত স্বাভাবিক নিয়মে চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচ দিনের ছুটির কবলে সরকারি অফিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ