Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ফ্লাইট মিস করে বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন হেটমায়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১০:৪৪ এএম | আপডেট : ১০:৪৭ এএম, ৪ অক্টোবর, ২০২২

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে অস্ট্রেলিয়ায় একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে ইতোমধ্যে অজিদের ডেরায় পা রেখেছে ক্যারিবীয়িরা।

 

দলের সঙ্গেই যাওয়ার কথা থাকলেও সোমবার রাতের ফ্লাইট মিস করেছেন শিমরন হেটমায়ার। ফলে বিশ্বকাপ স্কোয়াড থেকেই বাদ দেওয়া হয়েছে আগ্রাসী এ ব্যাটারকে!

 

শনিবার রাতে পর্দা নেমেছে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ আসরের। টুর্নামেন্ট শেষের পর গত তিন দিন ভিন্ন ভিন্ন গ্রুপে অস্টেলিয়ার পথে উড়াল দিয়েছেন উইন্ডিজ ক্রিকেটাররা। দলের সাথে হেটমায়ারের যাওয়ার কথা ছিল ১ অক্টোবর, তবে ব্যক্তিগত কারণ আরও দেখিয়ে দুদিন সময় চেয়ে নেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অধিনায়ক।

কিন্তু সোমবার রাতের ‘পুনর্নির্ধারিত’ ফ্লাইটও মিস করেছেন ২৫ বর্ষী ব্যাটার। এ ঘটনার পর রীতিমতো ফুঁসে উঠেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এ সিরিজ তো বটেই উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড থেকেই বাঁহাতি ব্যাটারকে সরিয়ে দিয়েছে বোর্ডটি।

শুধু তাই নয়, হেটমায়ারের বদলি খেলোয়াড়ের নামও ঘোষণা করে দিয়েছে ক্যারিবীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। মিডল অর্ডার ব্যাটারের বদলে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাচ্ছেন শামারাহ ব্রুকস। সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘পারিবারিক কারণে ১ অক্টোবরের ফ্লাইট পেছানোর অনুরোধ করেছিলেন শিমরন হেটমায়ার। পরে অনেক কষ্টে তার জন্য ৩ তারিখের ফ্লাইটে একটি সিট ম্যানেজ করা হয়। কিন্ত তিনি পুনর্নির্ধারিত ফ্লাইটও মিস করায় বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে।’

এছাড়া বলা হয়, ‘আজ সকালে হেটমায়ার জানিয়েছে তিনি রাতের ফ্লাইটে যাচ্ছেন না। বিকালে নির্বাচক প্যানেলকে এ তথ্য জানানোর পর তারা শিমরন হেটমায়ারের বদলি হিসেবে শামারাহ ব্রুকসকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ