Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

১৪ অক্টোবর ঢাকায় আসছেন ব্রুনেই সুলতান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১১:৪০ এএম

ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ তিন দিনের রাষ্ট্রীয় সফরে আগামী ১৪ অক্টোবর বাংলাদেশে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আগামী ১৫ অক্টোবর তাঁর দ্বিপক্ষীয় শীর্ষ বৈঠক হওয়ার কথা রয়েছে বলে দুই দেশের কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে।
এই সফরের সময় ব্রুনেইয়ে বাংলাদেশ থেকে কর্মী ও নাবিক পাঠানো এবং দুই দেশের মধ্যে বিমান চলাচল সুগম করার জন্য অন্তত তিনটি সমঝোতা স্মারকে স্বাক্ষরের প্রস্তুতি চলছে বলে কূটনীতিকেরা জানান।
ব্রুনেইয়ের সুলতানের সাভারে জাতীয় স্মৃতি সৌধে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের শহীদদের প্রতি এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের কথা রয়েছে। সুলতান বলকিয়াহ আগামী ১৬ অক্টোবর ঢাকা ত্যাগ করবেন।
পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সম্প্রতি ব্রুনাই সফরের সময় সুলতানের সফরের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে বলে কূটনীতিকেরা জানান।
হাসানাল বলকিয়াহ ২০২০ সালে বাংলাদেশে আসার কর্মসূচি থাকলেও করোনা মহামারিতে তাঁর সফর স্থগিত হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে ব্রুনেই সফর করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রীয় সফর
আরও পড়ুন