Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা শিশুকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:১২ পিএম

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে তাসফিয়া (৮) নামে এক শিশু নিহত হয়েছে। আজ মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক এইচ-৫২-তে এই ঘটনা ঘটে। তাসফিয়া ওই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. ইয়াছিনের মেয়ে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ইয়াছিনের বসতঘর ও দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় এলোপাতাড়ি গুলিবর্ষণ চালায় একদল সন্ত্রাসী। এতে ভয়ে রোহিঙ্গারা পালানোর চেষ্টা করে। এ সময় ইয়াছিন পরিবারের সদস্যের নিয়ে পালানোর চেষ্টাকালে তার মেয়ে তাসফিয়া গুলিবিদ্ধ হয়ে মারা যায়। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ হাবিব জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা ভোরে ক্যাম্পের বিভিন্ন স্থানে গুলি ছোড়ে। এতে এক রোহিঙ্গা শিশু নিহত হয়েছে। এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে।
প্রসঙ্গত, ২০২১ সালের ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল উলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় ছয় জনকে হত্যার ঘটনা ঘটে। তার আগে ৯ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ