Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

তেল ও গ্যাস প্ল্যান্ট পাহারায় সেনা মোতায়েন নরওয়ের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:৪৯ পিএম

নরওয়েতে উপকূলীয় তেল ও গ্যাস প্ল্যান্টগুলোতে সেনা মোতায়েন করা হয়েছে। গত সপ্তাহে বাল্টিক সাগরের তলদেশে রাশিয়ার নর্ড স্ট্রিম গ্যাস পাইপলাইনে চারটি লিকের সন্ধান পাওয়ার পর এই পদক্ষেপ নিয়েছে দেশটি। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

নর্ড স্ট্রিম গ্যাস পাইপলাইনে লিকের ঘটনায় নাশকতার আশঙ্কা করছে পশ্চিমা দেশগুলো। মূলত এমন সন্দেহের পরই উপকূলীয় তেল ও গ্যাস প্ল্যান্টগুলোর নিরাপত্তা জোরদারে উদ্যোগী হয় নরওয়েজিয়ান কর্তৃপক্ষ। নিরাপত্তা বাড়ানোর জন্য সেগুলোতে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়।
আল জাজিরার খবরে বলা হয়েছে, নরওয়েজিয়ান পুলিশের অনুরোধে দেশটির কর্তৃপক্ষ তেল ও গ্যাস প্রক্রিয়াকরণ প্ল্যান্টগুলোতে সেনা মোতায়েন করতে শুরু করে।
সরকারিভাবে অবশ্য বলা হয়েছে, সরকারের কাছে তেল ও গ্যাস সংক্রান্ত অবকাঠামোগুলোতে সুনির্দিষ্ট কোনও হুমকির তথ্য নেই। তবে কর্তৃপক্ষ এসব অবকাঠামোতে কর্মরত শ্রমিকদের উদ্বেগ প্রশমন ও নিরাপত্তা বাড়ানোর চেষ্টা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরওয়ে


আরও
আরও পড়ুন