Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সমাজে বিষ ছড়াচ্ছেন ইমরান : শাহবাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৩:১১ পিএম | আপডেট : ৪:১৬ পিএম, ৪ অক্টোবর, ২০২২

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে ‘পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী’ হিসেবে অভিযুক্ত করেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

তিনি বলেছেন, চলতি বছরের প্রথমদিকে ক্ষমতা থেকে উৎখাত হওয়ার পর ‘বিপজ্জনকভাবে ভোটারদের মধ্যে মেরুকরণ’ করতে সমাজে বিষ ছড়াচ্ছেন ইমরান। মঙ্গলবার (৪ অক্টোবর) এক প্রতিবেদনে যুক্তরাজ্য-ভিত্তিক সংবাদপত্র গার্ডিয়ান এই তথ্য জানিয়েছে।
চলতি বছরের এপ্রিলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর নিজের প্রথম সাক্ষাৎকারে ৭০ বছর বয়সী শরিফ নির্দ্বিধায় বেশ কিছু কথা বলেছেন। ২০১৮ সাল থেকে পাকিস্তান শাসন করা সাবেক ক্রিকেট সুপারস্টার ইমরান খানের কারণে দেশের ভেতরে এবং বিদেশে পাকিস্তানের হওয়া ‘ক্ষতি’ নিয়েও কথা বলেছেন তিনি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই এবং পাকিস্তানের অন্যতম শক্তিশালী রাজনৈতিক পরিবারের সদস্য শেহবাজ শরিফ বিরোধী নেতা ইমরান খানকে ‘একজন মিথ্যাবাদী এবং প্রতারক’ বলে অভিহিত করেছেন। এমনকি ইমরানের নীতি পাকিস্তানের অর্থনীতিকে ধ্বংসের মুখে ফেলেছে বলেও অভিযোগ করেছেন তিনি।

এছাড়া ইমরান খান নিজের ব্যক্তিগত এজেন্ডা অনুসারে পাকিস্তানের বিভিন্ন বিষয় পরিচালনা করেছেন বলেও অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তার অভিযোগ, ব্যক্তিগত এজেন্ডা অনুসারে ইমরান এমনভাবে দেশ পরিচালনা করেছেন যার ফলে তাকে ‘ইতিহাসের সবচেয়ে অনভিজ্ঞ, আত্মকেন্দ্রিক, অহংকারী, অপরিণত রাজনীতিবিদ হিসাবে বর্ণনা করা যেতে পারে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ