Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

গুলিস্তানে নারীকে বাস চাপা দেয়া চালকের লাইসেন্স ছিলো না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৩:৪০ পিএম

রাজধানীর গুলিস্তানে থেমে থাকা একটি বাসের সাথে নিয়ন্ত্রণবিহীন এবং বেপরোয়াভাবে চালিয়ে যাওয়া একটি বাসের ধাক্কায় চাপা পড়ে হালিমা বেগম (৫০) নামের একজন নারীর মৃত্যু হয়। এ ঘটনার ৩ ঘণ্টার মধ্যে ঘাতক বাসটির চালক মো. বাদল মিয়াকে (৪৮) গ্রেপ্তার নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার পাচরুখী এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৩।

র‍্যাব জানায়, চালক তার ড্রাইভিং লাইসেন্স আছে বলে দাবী করলেও র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেনি। তার ড্রাইভিং এর উপর কোন প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই।

মঙ্গলবার দুপুরে রাজধানীর টিকাটুলিতে র‍্যাব-৩ এর কার‍্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাব জানায়, গত সোমবার (৩ অক্টোবর) সকাল ১০টার দিকে ভিকটিম হালিমা বেগম রাজধানীর গুলিস্তান সংলগ্ন সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। সেখানে ঢাকা নারায়ণগঞ্জ চলাচলকারী আনন্দ পরিবহন বাসকে ঢাকা নরসিংদী চলাচলকারী মেঘালয় পরিবহনের একটি বাস বেপরোয়াভাবে ওভারটেক করছিল। এ সময় বাস দুটির মাঝে চাপা পড়েন ভিকটিম হালিমা।


সংবাদ সম্মেলনে র‍্যাব আরও জানায়, ঘটনাস্থল থেকে পথচারীরা ভিকটিমকে ঢাকা মেডিকেল কলেজের জরুরী বিভাগে নিয়ে গেলে দুপুর ২টায় তাকে মৃত ঘোষণা করা হয়।


র‍্যাব-৩ এর অধিনায়ক বলেন, র‌্যাব-৩ এর অভিযানে ভিকটিমের মৃত্যুর ৩ ঘন্টার মধ্যে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার পাচরুখী এলাকা থেকে পালিয়ে যাওয়ার সময় মেঘালয় পরিবহনের ঘাতক বাসটির চালক বাদল মিয়াকে গ্রেপ্তার করা হয় হয়।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, চালক তার ড্রাইভিং লাইসেন্স আছে বলে দাবী করলেও র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেনি। তার ড্রাইভিং এর উপর কোন প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই।


র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামী তার বিরুদ্ধে থাকা অভিযোগ স্বীকার করেছে। তার আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ