Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সালমা আদিল ফাউন্ডেশন এর সহযোগিতায় পুকুরে ডুবে মৃত্যু রোধে চলছে সচেতনতামূলক ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৬:২৬ পিএম

দেশজুড়ে পুকুরে ডুবে আশঙ্কাজনক হারে শিশুমৃত্যু রোধে বাঁশখালী টাইমসের উদ্যোগে ও সালমা আদিল ফাউন্ডেশনের সহযোগিতায় বাঁশখালীতে চলছে মাসব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন। ১৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী এই সচেতনতামূলক ক্যাম্পেইনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছেন ৩০ টি স্বেচ্ছাসেবী সংগঠন। মঙ্গলবার (4 অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

ক্যাম্পেইনের অংশ হিসেবে বিশিষ্ট ব্যক্তিবর্গের ভিডিও বার্তায় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, 'বাঁশখালীসহ সারা দেশে পুকুরে ডুবে মৃত্যুর ঘটনা বাড়ছে। দৈনিক ৪০ শিশু পানিতে ডুবে মৃত্যু একটি নিরব মহামারি। এসব মর্মান্তিক দুর্ঘটনা এড়াতে সচেতনতার বিকল্প নেই। বাঁশখালী টাইমস ও সালমা আদিল ফাউন্ডেশনের এই ক্যাম্পেইন একটি সময়োপযোগী ও জনগুরুত্বপূর্ণ উদ্যোগ।'

 

সালমা আদিল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা টপ অব মাইন্ড গ্রুপের সিএফও এবং যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা সালমা আদিল বলেন- 'পুকুরে ডুবে মৃত্যুরোধে নেয়া এই চমৎকার উদ্যোগে কাজ করতে পেরে আমরা আনন্দিত। সালমা আদিল ফাউন্ডেশন দেশজুড়ে অসহায় মানুষের দুর্দশা লাঘবে ও সমাজের সার্বিক উন্নয়নে দীর্ঘদিন ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে৷ আগামীতে এই ক্যাম্পেইন সারাদেশে ছড়িয়ে দিবো, ইনশা আল্লাহ।

 

ইতোমধ্যে অনলাইন প্রচারণার পাশাপাশি স্ব স্ব এলাকায় মাইকিং, সচেতনতামূলক সমাবেশ, র‍্যালী, পথসভা, লিফলেট বিতরণ, সাঁতার প্রতিযোগিতা, শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদে সচেতনতামূলক বক্তব্য এবং ঘরে ঘরে গিয়ে অভিভাবকদের সচেতন করছেন হাজিগাঁও অগ্রণী ক্লাব, মুক্তধারা ১৬, হানিয়া পাড়া যুব উন্নয়ন সংস্থা, বাঁশখালী বিকিরণ সংস্থা, একুশে ফাউন্ডেশন, হৃদয়ে পুইছড়ী ব্লাড ব্যাংক, স্বপ্নতরী ফাউন্ডেশন, বৈলছড়ী ব্লাড ডোনেশন ক্লাব, কৃষকের বাজার সামাজিক সংগঠন, দক্ষিণ ছনুয়া ছাত্র পরিষদ, ছনুয়া ব্লাড ব্যাংক, শীলকূপ ইউনিয়ন ব্লাড ডোনেশন ক্লাব, শেখেরখীল ব্লাড ব্যাংক, বাহারচরা ইউনিয়ন ব্লাড ফোরাম, অরুণ রাঙা একতা সংঘ, স্বপ্নকুঁড়ি, ইলশা স্বপচূড়া সংঘ, সূর্য তরুণ ক্লাব, হাজী এহছান আলীর বাড়ি একতা সংঘ, চাঁদ খলিফার পাড়া তরুন একতা সংঘ, গণ্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংক, উষার আলো ফাউন্ডেশন, সৃজনী সাংস্কৃতিক সংসদ, ফারুক- আমিন হেল্প ক্যারিয়ার, শীলকূপ ঐক্য সংসদ, পশ্চিম মনকিচর আল-আমিন সংগঠন, শেফা প্রতিবন্ধী ও রোগী কল‍্যাণ সংগঠন, ডোনেট ওয়ান পার্সেন্ট, আলোকিত রত্নপুর, চিরঞ্জীব জলকদর প্রভৃতি সংগঠন।

 

বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাতের সার্বিক তত্ত্বাবধানে ক্যাম্পেইনের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন নির্বাহী সম্পাদক আরকানুল ইসলাম, সহ সম্পাদক মেশকাতুল ইসলাম, বিভাগীয় সম্পাদক মঈনুল আজীম সোহেল ও মাহবুব ছোবহান চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ