Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলাকারী ভান্ডাররক্ষকের জামিন নামঞ্জুর

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৬:৪২ পিএম

রাজশাহীতে বিএমডিএ কার্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভান্ডাররক্ষক জীবনের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক একেএম ফজলুল হক তার জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তবে এসময় এ মামলার সাত নম্বর আসামী গাড়িচালক আব্দুস সবুরের জামিন মঞ্জুর করেছেন আদালত। বর্তমানে দুই আসামি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। জামিন হওয়ায় মুক্তি পেতে বাধা রইলো না সবুরের।
এর আগে গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামী বিএমডিএর ভান্ডাররক্ষক জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেপ্তার করে রাজপাড়া থানা পুলিশ। পরের দিন সকালে রাজশাহী মেট্রোপলিটন মেজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।
প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ- বিএমডিএ কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম।
এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই নগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮/১০ জনের নামে মামলা দায়ের করা হয়। এ মামলার প্রধান আসামী আব্দুর রশিদ হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন। তবে পুলিশ অন্য আসামীদের এখনো গ্রেপ্তার করতে পারেনি।
আসামীদের মধ্যে মামলার ৩ নম্বর আসামি সেলিম রেজাকে গত ২৬ অক্টোবর অফিস সহায়ক পদ থেকে অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে পদোন্নতি দেয় বিএমডিএ কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন নামঞ্জুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ