Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী আগামী মাসে জাপান সফর করবেন : মোমেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৯:৫০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপানের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নভেম্বরের শেষের দিকে টোকিও সফরের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

‘প্রধানমন্ত্রী আগামী মাসের শেষের দিকে জাপান সফর করবেন বলে আমরা আশা করছি।’ যুক্তরাষ্ট্র ও জাপান সফর শেষে দেশে ফেরার পর আজ বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।

মোমেন বলেন, ইতোমধ্যে জাপান সরকার সেদেশে সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে এবং পররাষ্ট্র মন্ত্রণালয় এবিষয়ে কাজ করছে।

তিনি বলেন, ‘তারা আমাদের জাপান সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছে এবং আমরা এবিষয়ে কাজ করছি।’

গত ২৭ সেপ্টেম্বর, মোমেন বাংলাদেশ সরকার ও দেশের জনগণের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে টোকিওতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেন।

সফরকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশি ইয়োশিমাসার সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করেন এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে সাক্ষাৎ করেন।
সর্বশেষ ২০১৯ সালের মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান সফর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ