Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কঠিন গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গতপরশু রাতেই প্রকাশিত হয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রæপিং ও স‚চি। তাতে বেশ কঠিন গ্রæপেই পড়েছে বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ছাড়াও এক নম্বর গ্রæপে নিগার সুলতানা জ্যোতিদের সঙ্গী অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। মেয়েদের বৈশ্বিক আসরের গ্রæপ দুইয়ে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের সঙ্গী বাছাই পেরিয়ে আসা আয়ারল্যান্ড। ১০ দলের এই টুর্নামেন্টের ম্যাচগুলো হবে কেপ টাউন, পার্ল ও গেবেখায়। দুই সেমি-ফাইনাল ও ফাইনাল হবে কেপ টাউনে।
দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে আগামী ১০ ফেব্রæয়ারি পর্দা উঠবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। বাংলাদেশ প্রথম মাঠে নামবে ১২ ফেব্রæয়ারি, কেপ টাউনে শ্রীলঙ্কার বিপক্ষে। গেবেখায় পাঁচ বারের শিরোপাজয়ী অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্যোতিরা খেলবে ১৪ ফেব্রæয়ারি। তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে তারা ১৭ ফেব্রæয়ারি। গ্রæপ পর্বে তাদের শেষ লড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ২১ ফেব্রæয়ারি। বাংলাদেশের শেষ দুই ম্যাচই হবে কেপ টাউনে। দুই গ্রæপ থেকে শীর্ষ চার দল জায়গা করে নেবে সেমি-ফাইনালে। ম্যাচ দুটি হবে ২৩ ও ২৪ ফেব্রæয়ারি। ২৬ ফেব্রæয়ারি মাঠে গড়াবে ফাইনাল। নক-আউট পর্বের তিন ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন