Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খালেদা জিয়ার ডাকে সরকারের পতন হবে না : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১০:৫১ পিএম

আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, খালেদা জিয়ার ডাকে বাংলাদেশে সরকারের পতন হবে না। সরকারের পতন করতে চাইলে নির্বাচনে আসতে হবে। নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। টাঙ্গাইলের সদর উপজেলার করটিয়া ইউনিয়নে সোমবার রাতে সার্বজনীন পূজামন্ডপ পরিদর্শনকালে মন্ত্রী এসব বলেন।

কৃষিমন্ত্রী বলেন, খুনি জিয়াউর রহমানের হত্যার পর থেকেই মূলত খালেদা জিয়া নেতা। অতীতেও যেমন তাঁর ডাকে সরকারের পতন হয় নাই, এখনও হবে না। জনগনের দায়িত্ব, জনগন সিদ্ধান্ত নিবে সরকারের পতন হবে কিনা।

তিনি বলেন, দূর্নীতির কারণে খালেদা জিয়ার জেল হয়েছে। জেলে এখনও থাকার কথা। কিন্তু শেখ হাসিনার হৃদয় তাঁর পিতা বঙ্গবন্ধুর মতই বিশাল, আকাশের মতো উদার মন। তাই ক্ষমার আলোকে খালেদা জিয়া এখন বাড়িতে রয়েছেন।

কৃষিমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচালের জন্য তারা ঘরে আগুন দিয়েছে। গাড়ি পুড়িয়ে জীবন্ত মানুষকে হত্যা করেছে। ২০১৪ সালের নির্বাচনের পর ২০১৫ সালে একটানা ৯০ দিন হরতাল, অবরোধ করেছে। এসময় ১৫০ জন মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। শতশত বাস-ট্রাক পুড়িয়েছে, বিদ্যুতের খুঁটি উঠিয়েছে, রেললাইন উপড়ে ফেলেছে। কিন্তু সে সময় সরকারের পতন হয়নি। শেখ হাসিনা এখনও ক্ষমতায় রয়েছেন।

কৃষিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান মন্ত্রী।

এ সময় স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, করটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী মজনুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে কৃষিমন্ত্রী মধুপুর উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ