Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রাজধানীজুড়ে মোমবাতির তীব্র সঙ্কট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

সারাদেশে বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যেই রাজধানীজুড়ে তীব্র মোমবাতির সঙ্কট দেখা দিয়েছে। একাধিক দোকান ঘুরেও মোমবাতি না পাওয়ার অভিযোগ করেছেন সাধারণ ক্রেতারা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সরেজমিনে একাধিক এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

রাজধানীর মালিবাগ এলাকার বাসিন্দা কাউসার বলেন, হঠাৎ করে বিদ্যুৎ নেই। দিনে কোনো রকম চলে গেলেও রাতে তো অন্ধকারে থাকা সম্ভব না। বাসায় ছোট ছেলে-মেয়েরা আছে। গরমে তারা অস্থির হয়ে আছে। কিন্তু অন্ধকারে তো রাখা যাবে না। কিন্তু মোম কিনতে এসে নতুন বিপত্তিতে পরেছি। দোকানে মোমবাতি পাওয়া যাচ্ছে না। তবে ক্রেতারা বরছেন মোমবাতি পেলেও অনেক স্থানে দাম বেশি রাখার অভিযোগ পাওয়া যাচ্ছে। একই এলাকার দোকানদার জানান, সাধারণত মোমের তেমন চাহিদা নাই। কিন্তুবিদ্যুৎ না থাকায় হঠাৎ করেই চাহিদা বেড়ে গেছে। লোকজন এসে ফেরত যাচ্ছে। দিতে পারছি না। সাধারণত ঢাকায় মোমবাতি তেমন একটা চলে না। হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ায় বেড়েছে মোমবাতির চাহিদা।

মোমবাতি কিনতে আরেক ক্রেতা বলেন, অনেক দোকান খুঁজে মোমবাতি পেয়েছি। তবে পাঁচ টাকার মোম দশ টাকা হয়ে গেছে। আর ১০ টাকার মোম ২০ টাকা। চাহিদা বেশি থাকায় তারা দাম বেশি রাখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোমবাতির তীব্র সঙ্কট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ