Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

লেভার গোল না পাওয়ার রাতে হার এড়াতে পারেনি বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৮:৩৩ এএম

এ মৌসুমে বার্সার ম্যাচের ফলাফল কি হবে সেটা অনেকাংশ নির্ভরশীল হয়ে পড়েছে ম্যাচটি রবার্ট লেভানডফস্কির পারফর্ম্যান্সের উপর।সদ্য বায়ার্ন ছেড়ে আসা এই পোলিশ স্ট্রাইকার গোল পেলে বার্সা জিতবে আর না পেলে ম্যাচে বিবর্ণ থাকবে কাতালান ক্লাবটি-এ যেন এক অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে।লা লিগায় ৭ ম্যাচের ৬ টিতে তিনি গোলের দেখা পেয়েছেন,দলও জয়ের দেখা পেয়েছে সবকটিতে।তার গোল না পাওয়ার ম্যাচটিতে জয় পায়নি বার্সা।

চ্যাম্পিয়নস লিগেও দৃশ্যপট কার্যত একই। বায়ার্নের পর গতকাল ইন্টার মিলানের সাথেও নিষ্প্রভ ছিলেন লেভা।বার্সা হেরেছে দুই ম্যাচেই।মাঝে প্লজেনের বিপক্ষে লিগে বার্সার একমাত্র জয়ে এই স্ট্রাইকার করেছিলেন হ্যাট্রিক। ইন্টার মিলানের সাথে ১-০গোলে হারের পর চ্যাম্পিয়নস লিগে কিছুটা চাপে পড়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। সেকেন্ড লেগে তাদের অন্তত দুই জয়ের পাশাপাশি বাকি ম্যাচের ফলাফলের দিকে থাকিয়ে থাকতে হবে।

মিলানের ঘরের মাঠ সান সিরোতে অনুষ্ঠিত এ ম্যাচে বার্সাকে কখনোই ম্যাচে আধিপত্য বিস্তার দেয়নি স্বাগতিকরা। বল দখল,পাসের হিসাবে এগিয়ে থাকলেও প্রথমার্ধে বড় ধরনের কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি বার্সা।উল্টো প্রথমার্ধ শেষে করা সময়ে হাকান চালহানোলুর গোলে এগিয়ে যায় মিলান। বিরতির পর মরিয়া চেষ্টা করলেও সে গোল আর শোধ করতে পারেনি জাভি হার্নান্দেজের দল।ফলে চ্যাম্পিয়নস লিগে ফের একবার হারের হতাশায় মাঠ ছাড়তে হল কাতালান ক্লাবটিকে।

এ জয়ের ফলে ‘সি’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বায়ার্ন, ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান। ৩ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে, তিন ম্যাচে জয়ের মুখ না দেখা প্লাজেনের অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ