Inqilab Logo

মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

চ্যাম্পিয়নস লিগে প্লজেনেকে উড়িয়ে দিয়ে বায়ার্নের তিনে তিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ৮:৩৬ এএম

এবারের চ্যাম্পিয়নস লিগের শুরুটা দুর্দান্তভাবে করেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। গতকাল প্লজনের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পাওয়া দলটি এ পর্যন্ত গ্রুপ পর্বে খেলা তিন ম্যাচের সবকটিতে জয় তুলে নিয়েছে।আগের দুই ম্যাচে ইন্টারকে ২-০ ও বার্সাকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বায়ার্ন।

গতকালের ম্যাচে জোড়া গোল করেছেন লেরয় সানে। একটা করে গোল সাদিও মানে, সার্জ ন্যাব্রি ও এরিক চোপো-মোটিংয়ের।এ জয়ের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়ল বায়ার্ন। ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৩০ ম্যাচ জিতে রেকর্ডটি এতদিন রিয়ালের দখলে ছিল।

ম্যাচটি শুরু থেকে শেষ পর্যন্ত একাই খেলে গেছে বায়ার্ন মিউনিখ।প্লজেনের জালে প্রথম ২০ মিনিটেই তিনবার বল পাঠিয়ে জার্মান ক্লাবটি নিজেদের শক্তিমত্তার জানান দেয়।

গোল উৎসবের শুরুটা করেছেন লেরয় সানে।৭ মিনিটের মাথায় জামাল মুসিয়ালার এসিস্ট থেকে থেকে এই উইংগার নিশানাভেদ করে দলকে এগিয়ে দেন । মিনিট পাঁচেক পরে লেওন গোরেৎস্কার পাস থেকে ব্যবধান দিগুণ করেব সার্জ ন্যাব্রি। ২১ মিনিটের মাথায় গোল উৎসবে যোগ দেন সাদিও মানে।

৩-০ গোলে প্রথমার্ধ শেষ করা বায়ার্ন বিরতির পর আরো দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠায়। গোল দুটি আসে সানেও চোপো-মোটিং এর পা থেকে।

এ জয়ের ফলে ‘সি’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বায়ার্ন, ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান। ৩ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে, তিন ম্যাচে জয়ের মুখ না দেখা প্লাজেনের অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ