Inqilab Logo

সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দুর্গা বিসর্জনকালে পানিতে ডুবে ১৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১০:১৩ এএম | আপডেট : ১০:১৫ এএম, ৬ অক্টোবর, ২০২২

ভারতের তিন রাজ্যে দুর্গা প্রতিমা বিসর্জনকালে পানিতে ডুবে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

গতকাল বুধবার ভারতের পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ ও রাজস্থানের একাধিক নদীতে দুর্গা প্রতিমা বিসর্জনকালে পানিতে ডুবে এ হতাহতের ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে প্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে ডুবে সাত জন মারা গেছেন এবং বেশ কয়েকজন নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, উত্তর প্রদেশের আগ্রায় প্রতিমা বিসর্জনের সময় যমুনা নদীতে ১৫ বছর বয়সি একটি কিশোর এবং ২০ ও ২২ বছর বয়সি দুই যুবক ডুবে মারা গেছে।

এ ছাড়া, রাজস্থানের আজমির জেলায় বুধবার একই রকম মর্মান্তিক ঘটনা ঘটেছে, যেখানে প্রতিমা বিসর্জনের সময় বৃষ্টির জলে ভরা খাদে ছয় জন ডুবে মারা গেছে। ছয়টি মৃতদেহই উদ্ধার করা হয়েছে এবং ময়নাতদন্তের পর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে গতকাল বুধবার শেষ হয়েছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। কিন্তু প্রতিমা বিসর্জনকালে হঠাৎ করে নেমে আসা পাহাড়ি ঢালে আটকা পড়েন অনেকে। এসময় বিসর্জনের গাড়িও নদীতে আটকে পড়ে এবং এ হতাহতের ঘটনা ঘটে।

এসব ঘটনায় এখনও অনেকে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে উদ্ধার অভিযান চলছে। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, প্রবল পাহাড়ি ঢল এখনও অব্যাহত রয়েছে। তাই উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ