Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

১২ বছর পালিয়ে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৪:১১ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১২ বছর যাবত পালিয়ে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ২০০৯ সালে উপজেলার সরিষা ইউনিয়নের মহেশপুর (গাংপাড়া) গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. খোকন মিয়া (৫৫) এর সাথে চাচাতো ভাই ফারুক মিয়ার জমি সংক্রান্ত বিরোধের জেরে ফারুকের ছেলে হামীমকে খুন করে চাচা খোকন মিয়া। পরে নিহত হামীমের বাবা বাদি হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় ২০১১ সালে দ্রুত বিচার ট্রাইব্যুনাল বিজ্ঞ আদালত খোকনকে যাবজ্জীবন সাজা দেন। কিন্তু সাজাপ্রাপ্ত সেই খোকন মামলার পর থেকেই দীর্ঘ ১২বছর আত্মগোপনে থাকে। এদিকে বুধবার রাতে খোকন নিজ বাড়িতে আসছে এমন খবর পায় পুলিশ। পরে ঈশ্বরগঞ্জ থানার ওসির নির্দেশে এস আই সাইদুর রহমান এস আই সাদী মোহাম্মদ ও এ এস আই উজ্জ্বল চক্রবর্তীসহ থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে রাত সাড়ে তিনটার দিকে খোকনকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। তারপর বৃহস্পতিবার দুপুরে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

অপর দিকে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের মৃগালী গ্রামের আব্দুর রহমানের ছেলে রায়হান মিয়া (৩৫) প্রতারনা মামলায় ১ বছর সাজা হয়। সেই সাজাপ্রাপ্ত আসামী রায়হান কে গ্রেপ্তার করে পুলিশ। অন্য দিকে উপজেলার সরিষা ইউনিয়নের মহেশপুর গ্রামের নারী ও শিশু নির্যাতন মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী এহসানুল হক (৩৭) কে গ্রেপ্তার করে পুলিশ। পরে বৃহস্পতিবার দুপুরে তাদের কোর্টে প্রেরণ করা হয়।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, ১২ বছর পলাতক থাকার পর গোপন সংবাদের ভিত্তিতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী খোকন মিয়াকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও বৃহস্পতিবার দুপুরে অন্যান্য মামলায় আরো ২ জনকে গ্রেপ্তারের করে আদালতে প্রেরণ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ