Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরিচক্রের মূলহোতা শরিফ গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৬:৫৭ পিএম

রাজধানীর খিলগাঁও থানা এলাকা থেকে বৈদ্যুতিক তার, যন্ত্রাংশ ও ট্রান্সফরমার চুরি চক্রের মূলহোতা শরিফুল ইসলাম ওরফে শরিফকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। বুধবার (৫ অক্টোবর) দক্ষিণ বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় সময় তার কাছ থেকে ৮টি সার্কিট ব্রেকার, ১২টি ডিস্ক ইন্সুলেটর, ১০টি টেনসন ক্লাম্প, ১০টি পোস্ট ইনসুলেটর, ২টি ডাব কাট-আউট, ১টি সাইড মাউন্ট ব্র্যাকেট ও ৪টি সেকল ইনসুলেটর জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সারা দেশেই একটি চক্র দেশবিরোধী চক্রান্তের অংশ হিসেবে বৈদ্যুতিক ট্রান্সফরমার, বৈদ্যুতিক লাইন সংযোগ ও বৈদ্যুতিক যন্ত্রাংশ চুরি করে নিয়ে যাচ্ছে। এতে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে, বিদ্যুতের সংযোগ না পেয়ে মানুষ কষ্ট করছে। এ ধরনের কাজ যারা করছেন তাদের মূলহোতাকে গ্রেপ্তার করেছে ডিবি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিবি প্রধান বলেন, শরিফ স্বীকার করেছে যে, বিদ্যুৎ বিভাগের সাব-কন্ট্রাক্টরদের যোগসাজসে এই চক্রটি চুরির কাজটি করে থাকে। ফলে একদিকে যেমন বিদ্যুৎ বিভ্রাট তৈরি করছে, অন্যদিকে সরকারি সম্পত্তির ক্ষতি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ