Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ০৬ মাঘ ১৪২৫, ১২ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ উন্নত হচ্ছে -মার্কিন রাষ্ট্রদূত

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে ব্যবসার ক্ষেত্রে বিনিয়োগের পরিবেশ উন্নত হচ্ছে এবং একই সঙ্গে বিদেশি বিনিয়োগ বাড়ছে বলে মন্তব্য করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুুম বার্নিকাট। গতকাল সকালে বনানীর ১১ নম্বর সড়কে ‘বার্গারকিং’ ব্র্যান্ডের রেস্টুরেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেন, বাংলাদেশে ব্যবসাবান্ধব পরিবেশের কারণে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো তাদের ব্যবসার প্রসার ঘটাচ্ছে। বিশ্বের সুপরিচিত প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে তাদের ব্যবসার কার্যক্রম শুরু করছে।
‘বার্গারকিং’-এর এশিয়া প্যাসিফিক রিজিওনাল প্রেসিডেন্ট অ্যানথোনি পাগানো বলেন, বাংলাদেশে ‘বার্গারকিং’ ও আমাদের ফ্লেইম গ্রিল্ড ওয়াপার আনতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করছি, বিখ্যাত স্বাদের খাবার ও আতিথেয়তার অনন্য উদাহরণ তৈরি করব।
প্রসঙ্গত, ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত ‘বার্গারকিং’ বিশ্বের দ্বিতীয় বৃহৎ ফাস্ট ফুড বার্গার চেইন। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের শতাধিক দেশে প্রায় ১৫ হাজারেরও বেশি স্থানে ‘বার্গারকিং’ ব্র্যান্ড অরিজিনাল ‘হোম অফ দ্য ওয়াপার’ হিসেবে রয়েছে।         



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ