Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমাদের প্রার্থী এখন আইভী

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সংবাদ সম্মেলনে শামীম ওসমান
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : শামীম ওসমান বলেছেন, আইভী আমার ছোট বোন। তার হাতে নৌকা তুলে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। সুতরাং আমাদের প্রার্থী এখন আইভী। আমরা জানপ্রাণ দিয়ে আমাদের প্রার্থীকে জয়ী করবো ইনশাল্লাহ। গতকাল শুক্রবার বিকেল ৩টার সময় ফতুল্লার নাসিম ওসমান মেমোরিয়াল পার্কের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন ক্ষমতাসীন দলের নারায়ণগঞ্জ (ফতুল্লা)-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।
শামীম ওসমানের পিতা সামুজ্জোহাকে নিয়ে আইভীর করা মন্তব্যটি ভিত্তিহীন দাবি করে শামীম ওসমান বলেছেন, আইভী কখনোই এমন কথা বলতে পারে না। সে এ কথা বলেছে আমি বিশ্বাসও করি না। কিছু মিডিয়া আমাদের মধ্যে বিভেদ সৃষ্টির জন্য এমন কথা প্রচার করেছে। কারণ আমার বাবা আওয়ামী লীগ করতে গিয়ে অনেক কষ্টের সম্মুখীন হয়েছে। আমাদের অনেক সময় ১ বেলা খেয়ে আরেক বেলা না খেয়ে থাকতে হয়েছে। ৯০০ টাকার জন্য আমি এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে পারিনি। রাজনীতি করতে গিয়ে আমার বাবা আমাদের জন্য কিছু রেখে যেতে পারেননি।
শামীম ওসমান বলেন, সেলিনা হায়াত আইভীর সাথে আমার এখন কোন দ্বন্দ্ব নেই। অনেক সময় একই পরিবারের সদস্যদের মাঝেও দ্বন্দ্ব-কলহ দেখা যায়, কিন্তু পরবর্তীতে আবার সমাধানের মাধ্যমে এক হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবার হচ্ছে ২ কোটি কর্মীর পরিবার। তাই দ্বন্দ্ব-বিভেদ থাকতেই পারে এখন সমাধান হয়ে গেছে।
তিনি বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগ এক পরিবার এবং ভবিষ্যতেও এক পরিবারের মধ্যেই থাকবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, বন্দর থানা সভাপতি এম এ রশিদ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব, জিএম আরাফাতসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নৌকা প্রতীকের প্রার্থী আইভীর গণসংযোগ
বুধবার ৯ ডিসেম্বর সকাল ৯টা থেকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ১০ নং ওয়ার্ডের গোদনাইল ইবরাহিম টেক্সাইল মিল, মীরপাড়া, গোদনাইলবাজার, নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিল, আরামবাগ, চিত্তরঞ্জন, রসুলবাগ, পাঠানটুলী রেললাইন এলাকাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন এবং নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। এসময় তার সঙ্গে সিদ্ধিরগঞ্জ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া ১০নং ওয়ার্ড থেকে আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশা রেডিও প্রতীকের কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা কামরুল হুদা বাবু, ব্যাডমিন্টন প্রতীকের ইফতেখার আলম খোকন, সংরক্ষিত ৪ নং ওয়ার্ডের (১০, ১১ ও ১২) কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর মোবাইল ফোন প্রতীকের মিনোয়ারা বেগম, বই প্রতীকের শিউলী আক্তারও মেয়র প্রার্থী আইভীর গণসংযোগকালে উপস্থিত ছিলেন। সকাল ৯টায় মাত্র কয়েকজন নিয়ে ১০ নং ওয়ার্ডে গণসংযোগে যান আইভী। এরপর নামে জনতার ঢল। এসময় তারা আইভী আপার মার্কা নৌকা শামীম ভাইয়ের মার্কা নৌকা বলে সেøাগান দিতে থাকেন। বিশেষ করে নারীরা ঘরের আঙিনা ছেড়ে সড়কে এসে দাঁড়িয়ে আইভীকে অর্ভ্যথনা জানাতে থাকেন। কেউ ফুল দিয়ে কেউবা ফুলের পাঁপড়ি ছিটিয়ে তাকে স্বাগত জানাতে থাকেন। শুধু যে নারীরাই নয় এলাকার সব বয়সের মানুষ এসে আইভীকে হাত নেড়ে শুভেচ্ছা জানাতে থাকেন। ১০নং ওয়ার্ডের বেশিরভাগ সড়ক পাকা হলেও এলাকার মূল সমস্যা পানির সঙ্কট। তখন আইভী তাদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে যারা বলেছেন সিটি করপোরেশন পানির সমস্যা দূর করবে তারা আপনাদের ভুল বলেছেন। কারণ পানির সমস্যা দেখার জন্য ওয়াসা নামের আলাদা একটা সংস্থা রয়েছে। পানির সঙ্কট আমার বাড়িতেও রয়েছে।
আইভী আসছেন শুনে সকাল থেকেই গোদনাইল আরামবাগ এলাকায় হুইলচেয়ার নিয়ে বসেছিলেন বৃদ্ধা অনিতা রানী দাস। তিনি আইভীর মাথায় হাত বুলিয়ে দোয়া করেন। নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিলে গেলে নারীরা আইভীকে কাছে পেয়ে তাদের উপর নির্যাতনের কথা তুলে ধরলে আইভী বলেন, আমি নির্বাচিত হলে মালিকপক্ষের সঙ্গে কথা বলে আপনাদের সমস্যা কিভাবে নিরসন করা যায় সেটা দেখবো।
তিনি কোন ইশতেহার দিবেন কিনা এমন প্রশ্নের জবাবে আইভী বলেন, আচরণবিধি অনুযায়ী ইশতেহার দেয়া যাবে না। বিএনপির মেয়র প্রার্থীর আচরণবিধি ভঙ্গের অভিযোগ সম্পর্কে আইভী বলেন, আমি এর আগেও প্রতিকূল অবস্থায় ২ বার নির্বাচন করেছি। আমি কখনোই আচরণবিধি লঙ্ঘন করি নাই। আর আমি কোথাও গণসংযোগে গেলে সেখানে যদি মানুষের ঢল নামে তাহলে তো আমার কিছু করার থাকে না।
ধানের শীষ প্রতীকের প্রার্থী শাখাওয়াতের গণসংযোগ
কেন্দ্রীয় মহিলা দলের শহরে ব্যাপক প্রচারণা : গতকাল শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত শহর এলাকায় কেন্দ্রীয় মহিলা দলের নেতৃবৃন্দ বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খানসহ জেলা ও শহর শাখার মহিলা দলের নেতৃবৃন্দদের সাথে নিয়ে ব্যাপক প্রচারণা চালান। কেন্দ্রীয় মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, জেলা মহিলা দলের সাধারণ সস্পাদক রহিমা শরীফ মায়া, মহিলা দল নেত্রী রাশিদা জামাল, সাজিদা খাতুন মিতা ভোটোরদের কাছে গিয়ে ধানের শীষে ভোট প্রার্থনা করেন।
সিদ্ধিরগঞ্জে কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দসহ সাখাওয়াত হোসেনের গণসংযোগ : গতকাল শুক্রবার সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জে বিভিন্ন ওয়ার্ডের নির্বাচনী প্রচারণা করেছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এসময় তার সাথে ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কাজী আসাদ, বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, বিএনপি নেতা রিয়াজুল ইসলাম ওয়ার্ড বিএনপির সভাপতি তৈয়ব হোসেন, সাধারণ সম্পাদক আফজাল হোসেনসহ বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। স্থানীয় নেতাকর্মীদের নিয়ে তারা সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত ৩নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের সানারপাড়, লন্ডন মার্কেট, নিমাইকাশারী, বাঘমারা, মাদানী নগর, নয়াআটি মুক্তিনগর, রসুলবাগ ও বটতলা এলাকায় গণসংযোগ করেন। ১নং ওয়ার্ডে গণসংযোগ, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতেনপাড়া, পূর্বপাড়া, তালতলা, পাইনাদী নতুন মহল্লা এলাকায় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে নির্বাচনী প্রচারনা ও গণসংযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় ওলামা দলের সভাপতি মাওলানা আবদুল মালেক, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিনসহ বিএনপির স্থানীয় নেতাকর্মীরা।
নাসিক ৯ নং ওয়ার্ডে গণসংযোগ : সকাল থেকেই ৯ নং ওয়ার্ডের জালকুড়ি এলাকায় গণসংযোগ শুরু করেন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতা জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ খৈয়াম ও বাবুল আহমেদ।

সিদ্ধিরগঞ্জে সাখাওয়াতের গণসংযোগ
সিদ্ধিরগঞ্জ (না:গঞ্জ) সংবাদদাতা : গতকাল শুক্রবার সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারনা চালিয়ে ধানের শীষে ভোট প্রার্থনা করেছেন মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এসময় তার সাথে ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডাঃ জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কাজী আসাদ, বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়া, বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। স্থানীয় নেতাকর্মীদের নিয়ে তারা সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত ৩নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের সানারপাড়, লন্ডন মার্কেট, নিমাইকাশারী, বাঘমারা, মাদানী নগর, নয়াআটি মুক্তিনগর, রসুলবাগ ও বটতলা এলাকায় গণসংযোগ করেন।
অপরদিকে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতেনপাড়া, পূর্বপাড়া, তালতলা, পাইনাদী নতুন মহল্লা এলাকায় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে নির্বাচনী প্রচারনা ও গণসংযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবেদীন ফারুক।
এছাড়া সকাল থেকেই ৯ নং ওয়ার্ডের জালকুড়ি এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগ শুরু করেন এই ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতা জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ খৈয়াম ও বাবুল আহমেদ। এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন, ওয়ার্ড বিএনপির সভাপতি বাবুল প্রধান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম দেওয়ান, থানা যুবদলের সাধারণ সম্পাদক জুয়েল প্রধানসহ স্থানীয় নেতা-কর্মীরা।



 

Show all comments
  • বেলাল উদ্দিন ১০ ডিসেম্বর, ২০১৬, ১:৫৫ এএম says : 1
    তাহলে আপাদত অন্তকোন্দল শেষ হলো!
    Total Reply(0) Reply
  • aii maal ১০ ডিসেম্বর, ২০১৬, ৬:১৩ এএম says : 0
    aber tora manus ho
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইভী

১৪ ফেব্রুয়ারি, ২০২২
৯ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ