Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

মিচেলের বদলি ক্লিভার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

৫ ইনিংসে ব্যাট করে ১২৬.৮৮ স্ট্রাইক রেটে করেছেন ১১৮ রান। আছে ৫৫ বলে ৭৮ রানের ঝোড়ো ইনিংসও। তবু টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হয়নি ড্যান ক্লিভারের। রাখা হয়নি বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে আয়োজিত নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের দলেও। তবে ড্যারিল মিচেলের চোটের কারণে কপাল খুলেছে এই কিপার ব্যাটারের। ত্রিদেশীয় সিরিজে মিচেলের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে ৩০ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যানকে।
নিউজিল্যান্ডের হয়ে চলতি বছর দারুণ ছন্দে থাকা মিচেল শুক্রবার অনুশীলনে হাতে চোট পান। এক্স-রেতে তার আঙুলে চিড় ধরা পড়ায় ছিটকে গেছেন ত্রিদেশীয় সিরিজ থেকে। এমনকি শঙ্কা আছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার সুস্থ হয়ে ওঠা নিয়েও। নিউজিল্যান্ড ক্রিকেটের টুইটার অ্যাকাউন্ট থেকে গতকাল মিচেলের চোট পরিস্থিতি এবং বদলি নিয়ে একটি টুইট করা হয়েছে। বদলি হিসেবে ক্লিভারের নাম উল্লেখ করে লেখা হয়, ‘আগামী শনিবার বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় রওনা হওয়ার আগে মিচেলের চোট পর্যবেক্ষণে রাখা হবে।’
নিউজিল্যান্ড দলের ফিজিও থিও কাপাকোলাকিস জানিয়েছেন, মিচেলের ডান হাতের কনে আঙুলে ফাটল ধরা পড়েছে। সুস্থ হতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রথম ম্যাচ ২২ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে। এর আগে তাঁকে সুস্থ পাওয়া নিয়ে সংশয়ে আছেন কোচ গ্যারি স্টিড, ‘ক্রিকেটের রোমাঞ্চকর একটি পর্বের আগমুহূর্তে মিচেলের চোটের ব্যাপারটি সত্যিই অস্বস্তিকর। বিশ্বকাপের প্রথম ম্যাচ শুরু হতে বাকি দুই সপ্তাহ। ওর সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া ও সময় বিবেচনা করে একটা সিদ্ধান্ত নিতে হবে।’
মিচেলের বদলি হিসেবে ত্রিদেশীয় সিরিজে দলভুক্ত হওয়া ক্লিভার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পা রেখেছেন এ বছর। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে মোট ৭টি ম্যাচ খেলেছেন, টপ অর্ডার ব্যাটসম্যান হলেও ব্যাটিং করতে পেরেছেন পাঁচ ম্যাচে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন হলেও ক্লিভারের টি-টোয়েন্টি অভিজ্ঞতা দীর্ঘদিনের। এখন পর্যন্ত ৮১টি ম্যাচ খেলে ১৫৭৬ রান করেছেন ১৩৪.২৪ স্ট্রাইক রেটে। ৬টি ফিফটির সঙ্গে ১টি সেঞ্চুরিও আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিচেলের বদলি ক্লিভার

৯ অক্টোবর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ