Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্র্যাঞ্জাইজি হকি লিগে মোনার্ক মার্টে জিমি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ১০:০৩ পিএম


দেশের হকিতে প্রথমবারের মতো আয়োজিত ফ্র্যাঞ্জাইজি লিগ ‘হকি চ্যাম্পিয়ন ট্রফি (এইচসিটি)’তে খেলছে ওয়ানডে ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মালিকানাধীন মোনার্ক মার্ট। লিগে দলটির নাম থাকছে মোনার্ক মার্ট পদ্মা। স্থানীয় আইকনিক খেলোয়াড় হিসেবে সাকিবের এই দলে খেলবেন দেশসেরা হকি তারকা রাসেল মাহমুদ জিমি। সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ অক্টোবর টার্ফে গড়াবে এইচসিটি। এর আগে সোমবার দুপুরে ঢাকা ক্লাবে হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট। এই প্লেয়ার্স ড্রাফট বা নিলামে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল বেছে নিয়েছে নিজেদের স্থানীয় ও বিদেশি খেলোয়াড়। নিলাম অনুষ্ঠানে প্রধান আকর্ষণই ছিল আইকন খেলোয়াড়দের নিয়ে। আইকন খেলোয়াড়ের ১৯ জনের তালিকা থেকে কোন ছয়জনকে আইকন হিসেবে বেছে নেয় দলগুলো, তা দেখারই আগ্রহ ছিল সবার। লটারির মাধ্যমে প্রথমেই আইকন বেছে নেওয়ার সুযোগ পায় ওয়ালটন ঢাকা। তারা আইকন হিসেবে নেয় আশরাফুল ইসলামকে। এভাবে লটারির মাধ্যমেই একমি চট্টগ্রাম নেয় রেজাউল করিমকে, মেট্রো এক্সপ্রেস বরিশাল রোমান সরকার, মোনার্ক মার্ট পদ্মা আইকন খেলোয়াড় হিসেবে বেছে নেয় রাসেল মাহমুদ জিমিকে, রূপায়ন গ্রুপ কুমিল্লা সোহানুর রহমান সবুজ ও সাইফ পাওয়ার গ্রুপ খুলনা বেছে নেয় বিপ্লব কুজুরকে।
স্থানীয়দের পাশাপাশি বিদেশি ছয় আইকনও ঠিক হয়ে গেছে। নিলামে একমি চট্টগ্রামের পক্ষে ডাক ওঠে ভারতের দেভিন্দার ওয়ালমিকি’র নাম, হকি বিশ্বকাপে খেলা আর্জেন্টাইন খেলোয়াড় হুয়ান মার্টিন লোপেজ’কে বেছে নেয় মেট্রো এক্সপ্রেস বরিশাল, সাইফ পাওয়ার খুলনায় জায়গা পান আরেক আর্জেন্টাইন গিদো বেইরোস, মোনার্ক মার্ট পদ্মা নেয় ভারতের চিঙ্গেলসানা সিং’কে, রূপায়ন গ্রুপ কুমিল্লা বিদেশি আইকন হিসেবে দলে নেয় ভারতের প্রদীপ মোর’কে এবং ওয়ালটন ঢাকা নিয়েছে ভারতের এসভি সুনীলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্র্যাঞ্জাইজি হকি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ