Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের চেতনা থেকে দেশ দূরে সরে গেছে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সাধারণ মানুষের কাছে এখন দেশের মালিকানা নেই বলে মন্তব করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। তিনি বলেছেন, দেশ মুক্তিযুদ্ধের মূল চেতনা থেকে দূরে সরে গেছে। দেশে গণতন্ত্র নেই তাই সুশাসন নেই, জীবনের নিরাপত্তা নেই। মানুষের ভোটের অধিকার নেই ফলে সাধারণ মানুষের কাছে দেশের মালিকানা নেই। গতকাল সোমবার সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসার ছেলে মো. শরিফুল ইসলাম ভরসা জাতীয় পার্টির চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে এ পার্টিতে যোগ দেন। এ সময় তাকে স্বাগত জানিয়ে তিনি এসব কথা বলেন।
জাপার চেয়ারম্যান বলেন, এক ব্যক্তির হাতে সব ক্ষমতা থাকবে, কিছু মানুষ রাজনীতি করে আইনের ঊর্ধ্বে চলে যাবে, ক্ষমতাসীন রাজনৈতিক দলের নেতা ও সাধারণ মানুষের সঙ্গে বৈষম্য সৃষ্টি হবে। বিরোধী মতাদর্শের জন্য কোনো সুযোগ বা অধিকার থাকবে না, এমন দেশের জন্য মহান মুক্তিযুদ্ধ হয়নি। আসলে দেশ মুক্তিযুদ্ধের মূল চেতনা থেকে দূরে সরে গেছে। তিনি আরো বলেন, জাতীয় পার্টি দেশের মানুষের সব অধিকার সংরক্ষণের দায়িত্ব নিতে রাজনীতি করছে। এ কারণেই প্রতিদিন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টির পতাকাতলে হাজির হচ্ছেন।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা, কেন্দ্রীয় নেতা প্রিন্সিপাল মোস্তফা চৌধুরী ও ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ