Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন সুষ্ঠু হওয়ার উপরই নির্ভর করছে বাংলাদেশের ভবিষ্যৎ-মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের ভোটের প্রচারণায় গণসংযোগে নেমেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১১টায় সাখাওয়াতকে নিয়ে বিএনপি মহাসচিব এবং ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা শহরের মিডটাউন এলাকা থেকে গণসংযোগ শুরু করেন।
পায়ে হেঁটে বঙ্গবন্ধু সড়ক দিয়ে গণসংযোগকালে মহাসচিবের পেছনে কয়েকশ’ নেতা-কর্মীর মিছিল ছিল। বিপণী বিতানের দোকানে পাশে মানুষের হাতে লিফলেট তুলে দিয়ে ধানের শীষের প্রার্থী সাখাওয়াতের জন্য ভোট চান ফখরুল। শহরের কেন্দ্রবিন্দু মিডটাউনের জেলা কার্যালয়ের নিচে প্রচারণা শুরুর প্রাক্কালে নেতা-কর্মী-সমর্থকদের উদ্দেশে মির্জা ফখরুল ভোট চেয়ে বলেন, দেশের মানুষ আজ ভোটের অধিকার থেকে বঞ্চিত হয়ে আছে। এই নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হলে, তার উপরই নির্ভর করবে বাংলাদেশের ভবিষ্যৎ, তার ওপর নির্ভর করবে আরেকটি নির্বাচনের ভবিষ্যৎ। তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি, ঐক্যবদ্ধ অবস্থানের ফলে অবশ্যই জনগণ বিজয়ী হবে এবং আগামী দিনে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।
ভোটারদের প্রতি আবেদন রেখে বিএনপি মহাসচিব বলেন, নারায়ণগঞ্জের মানুষ যারা আইনের শাসনে বিশ্বাস করে, যারা গণতন্ত্রে বিশ্বাস করে, যারা ভোটের অধিকারে বিশ্বাস করে, যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তারা আজকে সবাই একত্রিত হয়েছে। এই নির্বাচনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জের মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রার্থী, ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করবেন।
এরপর দলের চেয়ারপারসনের পক্ষ থেকে মির্জা ফখরুল ধানের শীষের ছড়া সিটি মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের হাতে তুলে দেন। মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান সংক্ষিপ্ত বক্তব্যে ভোটারদের দোয়া ও ভোট চান।
তিনি বলেন, এই নির্বাচন হচ্ছে ভোটের অধিকার ফিরিয়ে আনার নির্বাচন। আজ নারায়ণগঞ্জে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমি আপনাদের দোয়া ও ভোট চাই। একই সঙ্গে আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে, এই নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত আমরা সকলে মাঠে থাকবো ।
এর আগে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপি মহাসচিব জোটের নেতাদের নিয়ে সকাল ১০টা ৫০ মিনিটে নারায়ণগঞ্জে আসেন। মির্জা ফখরুল মিড টাউন, কালিবাজার, পুরান কোর্ট, গলাচিপা, চাষাঢ়ার ডিপো বাজার প্রভৃতি স্থানে লিফলেট দিয়ে ভোটারদের কাছে ভোট চান।
এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, জেলা সভাপতি তৈমুর আলম খন্দকার, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মুনির, সাবেক এমপি আবুল কালাম, গিয়াস উদ্দিন, ফতুল্লা বিএনপির সভাপতি শাহ আলম প্রমুখ বক্তব্য রাখেন।
সিদ্ধিরগঞ্জে গণসংযোগ
তরিকুল ইসলাম নয়ন, সিদ্ধিরগঞ্জ থেকে : এদিকে সিদ্ধিরগঞ্জে গণসংযোগকালে মির্জা ফখরুল বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। আজকে নারায়ণগঞ্জের জনগণ প্রমাণ করবেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। কারণ তারা তাদের অধিকার ফিরে পেতে চায়। যে ভোট তারা দিতে পারেনি ২০১৪ সালে, সেই ভোট তারা দিতে চায় নারায়ণগঞ্জে। সেই ভোটের মধ্য দিয়ে গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণভাবে  সাখাওয়াত হোসেনকে তারা নির্বাচিত করতে চায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আপনাদেরকে সালাম দিয়ে আমাকে পাঠিয়েছেন। তিনি যে সংগ্রাম শুরু করেছেন, ২২ ডিসেম্বর নির্বাচনে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ ও বন্দরের জনগণ সাখাওয়াত হোসেনকে ভোট দিয়ে সেই সংগ্রামকে আপনারা জয়যুক্ত করবেন সেই আহ্বান জানান মির্জা ফকরুল।
গতকাল দুপুর ২টার দিকে সিদ্ধিরগঞ্জের এসিআই পানিরকল এলাকা খেকে শুরু করে গোদনাইল রসুলবাগ, চিত্তরঞ্জন, চৌধুরীবাড়ি, ২নং বাসস্ট্যান্ড, বার্মা স্ট্যান্ড, আদমজী, কদমতলী, সাইলো রোড ও সিদ্ধিরগঞ্জপুল এলাকাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ শেষে সিদ্ধিরগঞ্জপুলস্থ থানা আওয়ামী লীগের কার্যালয়ের পাশে সমবেত জনতার উদ্দেশ্যে  মির্জা ফকরুল এসব কথা বলেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন, মেয়র প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সহ-সভাপতি সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির সভাপতি এ্যাড. তৈমূর আলম খন্দকার, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মনির, সাবেক এমপি ডা: দেওয়ান সালাউদ্দিন বাবু, ও গিয়াস উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।



 

Show all comments
  • Sanjay Pal ১১ ডিসেম্বর, ২০১৬, ২:০২ পিএম says : 0
    Lovely all tha best
    Total Reply(0) Reply
  • Md Kader ১১ ডিসেম্বর, ২০১৬, ২:০৩ পিএম says : 0
    রাইট
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ