Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কোহলির দিন

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মুম্বাই টেস্টের তৃতীয় দিনটা পুরোপুরি নিজের করে নিলেন বিরাট কোহলি। দিনটা তাই ভারতেরও। মুম্বাইয়ের ওয়ানখেদে স্টেডিয়ামে ক্যারিয়ারের পঞ্চদশতম সেঞ্চুরির দিনে প্রায় ২০ হাজার দর্শকের সামনে ৩৫ বছরের ইতিহাসে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে সিরিজে ৫০০ রানের মাইলফলক ছাড়ালেন কোহলি। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৪০০ রান শোধ করে তার দলও লিড নিয়েছে ৫১ রানের, হাতে এখনো ৩ উইকেট। সেই তিন উইকেটের একটি আবার বিরাট কোহলি। নতুন এই ‘ব্যাটিং গ্রেট’ ক্রিজে আছেন ১৪৭ রান নিয়ে।
তৃতীয় উইকেটে বিজয়কে নিয়ে ১১৬ রানের জুটি গড়েন কোহলি। আদিল রশিদের বলে তারই হাতে ধরা পড়ে ফেরার আগে বিজয় তুলে নেন ক্যারিয়ারের অষ্টম শতক। তার ২৮২ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছয়ের মার। বাকি সময়ের পুরোটাই কোহলির গল্প। তার ২৪১ বলের ইনিংসে ছিল ১৭টি দৃষ্টিনন্দন চারের মার। ৩০৭ রানে ৬ উইকেট হারানোর পর হয়তো লিড পাওয়ার স্বপ্ন দেখছিলেন অ্যালিস্টার কুক। কিন্তু তখনও যে ব্যাটে ছিলেন ভারতের নতুন ব্যাটিং গ্রেট। সপ্তম উইকেটে জাদেজাকে নিয়ে ৫৭ ও অষ্টম উইকেটে জয়ন্ত জাদবকে (৩০) নিয়ে গড়েন অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ