Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাপেকোয়েনসের পাশে বার্সেলোনা

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগে কলম্বিয়ার আতলেতিকো নাসিওনালের বিপক্ষে খেলতে মেদেলিন যাওয়ার পথে বিধ্বস্ত হয় শাপেকোয়েনসের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমানটি। ব্রাজিলিয়ান সেরি আয় খেলা ক্লাবটির সাহায্যে এরই মধ্যে এগিয়ে এসেছে পুরো ফুটবল বিশ্ব। দেশটির প্রথম সারির তিনটি ক্লাব শাপেকোয়েনসেকে খেলোয়াড় দেয়ার প্রস্তাব দিয়েছে। এ ছাড়া খেলোয়াড় ও স্টাফদের পরিবারকে সহায়তার জন্য তহবিল সংগ্রহের লক্ষ্যে জানুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলার পরিকল্পনা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন।
বার্সেলোনাও শাপেকোয়েনসের পাশে দাঁড়াতে আগ্রহী। সে উদ্দেশেই ২০১৭-১৮ প্রাক-মৌসুমে জুয়ান গাম্পের ট্রফিতে ক্লাবটিকে খেলতে আমন্ত্রণ জানাল লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। গেলপরশু এক বিবৃতিতে শাপেকোয়েনসের পুনর্গঠনে সাহায্যের প্রতিশ্রতিও দিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ। বিমান দুর্ঘটনায় বেশির ভাগ ফুটবলার হারানো শাপেকোয়েনসেকে জুয়ান গাম্পের ট্রফিতে খেলার আমন্ত্রণ জানিয়েছে। গত সপ্তাহে ঘটে যাওয়া মর্মান্তিক ওই দুর্ঘটনায় মারা যায় বিমানটির ৭১ যাত্রী। এদের মধ্যে ছিলেন ব্রাজিলের ক্লাবটির ১৯ জন খেলোয়াড়, কর্মকর্তা ও স্টাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সেলোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ