Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুস্থ ও সবল সন্তানই আগামী দিনের কর্ণধার : চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে, অন্ধত্ব এবং শিশুরোগ প্রতিরোধে ভিটামিন ‘এ’ কার্যকর ভূমিকা রাখে। সুস্থ ও সবল সন্তানই আগামী দিনে দেশের কর্ণধার হবে। গতকাল (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
সিটি মেয়র বলেন, আজকের শিশুটির হাতে গড়ে উঠবে নিরাপদ ও সমৃদ্ধ বাংলাদেশ। সে লক্ষ্যে সরকার স্বাস্থ্য সেবায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সিটি কর্পোরেশন সরকারের সহযোগীর ভূমিকা পালন করছে। তিনি সিটি কর্পোরেশনের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে সকলের প্রতি আহŸান জানান। চসিকের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর হাজী এইচ এম সোহেলের সভাপতিত্বে সুধি সমাবেশে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্থানীয় সমাজসেবক রেজাউল করিম, আবদুল মান্নান মজুমদার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিমসহ অন্যরা বক্তব্য রাখেন।
জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের আওতায় গতকাল সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ১২৮৮টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হয়েছে। ৬ মাস থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লক্ষ ৫০ হাজার শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন সকালে ২৭ নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড কার্যালয়ে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন। চসিক শিক্ষানীতি প্রণয়ন কমিটির বৈঠক
চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের জন্য যুগোপযোগী ও শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা’র ভিত্তিতে আধুনিক একটি নীতিমালা প্রণয়ন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। নীতিমালা প্রণয়ন কমিটির সভা গতকাল নগরভবনের সম্মেলন কক্ষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, ১১নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জু, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল হক, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, বিজয় সরণি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক সুমন বড়–য়া ও স্কুল পরিদর্শক কাজী নাজিমুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুস্থ

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ