Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মদিনার সনদের কথা বলে জনগণকে ধোঁকা দিয়েছে সরকার

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামী নীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপীড়ন থামছে না। বিনা ভোটের বর্তমান সরকারও ২০০৮ সালে তাদের নির্বাচনী ইশতেহারে বলেছিলো তারা ক্ষমতায় গেলে মদিনার সনদ অনুযায়ী দেশ পরিচালনা করবে। কিন্তু তাদের সেই ওয়াদা রক্ষা করতে পারেনি। মদিনার সনদে দেশ পরিচালনা কথা বলে জনগণকে ধোকা দিয়েছে বর্তমান সরকার। তিনি বলেন, ইসলামের নীতি আদর্শ অনুযায়ী দেশ পরিচালিত না হওয়ায় দেশ এখন দুর্নীতির অভয়ারণ্যে পরিণত হয়েছে। সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের ছড়াছড়ি। এমতাবস্থায় একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়।

গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ‘ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের মাধ্যমেই শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়ন সম্ভব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীর প্রতিক। আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি ও ঢাকা সিটির সাবেক মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান, সউদী আরব ইসলামী আন্দোলনের সভাপতি শায়েখ মিজানুর রহমান, বাংলাদেশ ট্র্যাঙ্ক লরি ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিকনেতা শাহজাহান ভুঁইয়া।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব জাহাঙ্গীর আলম, সৈয়দ ওমর ফারুক। মেজর জেনারের সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বলেন, রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তনের মাধ্যমে দেশকে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে তোলার বৃহত্তর চিন্তা ভাবনা চলছে। এদিকে, আজ শনিবার সকাল ৯টায় গুলিস্তানস্থ ইম্পেরিয়াল হোটেল ইন্টারন্যাশনাল সেমিনার হলে মাওলানা সৈয়দ ফজলুল করীম (পীর সাহেব চরমোনাই রহ.)-এর রাজনৈতিক দর্শন শীর্ষক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ