Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

বুমরার বদলি শামি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

চোটে পড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া যশপ্রীত বুমরার জায়গায় মোহাম্মদ শামিকে দলে নিয়েছে ভারত। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এরই মধ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছে গেছেন শামি। ব্রিসবেনে প্রস্তুতি ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন এ পেসার, জানিয়েছে বিসিসিআই।

শুরুতে শামির সঙ্গে ভারতের বিশ্বকাপ দলে রিজার্ভ তালিকায় ছিলেন শ্রেয়াস আইয়ার, দীপক চাহার ও রবি বিষ্ণয়। শামি ছাড়া বাকি তিনজনের কেউই আপাতত অস্ট্রেলিয়ায় যাচ্ছেন না। যাচ্ছেন মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর। তাঁদের ব্যাকআপ হিসেবে ডেকেছে বিসিসিআই। শামি, সিরাজ ও ঠাকুরের মধ্য থেকে একজনকে বুমরার জায়গায় মূল দলে ডাকা হবে, ইঙ্গিত ছিল তেমনই। শেষ পর্যন্ত ডাকা হলো শামিকে।
সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে অনুশীলনে ব্যথা অনুভব করার পরই শঙ্কা তৈরি হয় বিশ্বকাপে বুমরার থাকা নিয়ে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা তখনই বলেছিলেন, প্রায় ছয় মাসের জন্য ছিটকে গেছেন বুমরা। যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি দাবি করেছিলেন, তখনো বুমরা ছিটকে যাননি। এরপর গত ৩ অক্টোবর বুমরার বিশ্বকাপে না থাকার বিষয়টি নিশ্চিত করে বিসিসিআই। এর আগে পিঠের চোটের কারণে এশিয়া কাপের দলে ছিলেন না বুমরা, ফিরেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়ে। এবারের চোটটি অবশ্য নতুন।
বুমরার ছিটকে যাওয়ার পরপরই বদলি হিসেবে কাউকে নেওয়া হয়নি। মূলত রিজার্ভে থাকা ক্রিকেটারদের কখন পাওয়া যাবে, নিশ্চিত ছিল না সেটি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকা সিরিজও মিস করেন শামি। বুমরার জায়গায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে দলে ডাকা হয় মোহাম্মদ সিরাজকে। এদিকে আরেক রিজার্ভ দীপক চাহারও চোটে পড়েন।
শামি সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন গত বছরের নভেম্বরে, বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে। এবার ব্রিসবেনে ১৭ অক্টোবর অস্ট্রেলিয়া, ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। মূল পর্বে ২৩ অক্টোবর এমসিজিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচটি খেলবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুমরার বদলি শামি

১৬ অক্টোবর, ২০২২
আরও পড়ুন