Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ৩:৫০ পিএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর কোতোয়ালী থানার আলকরণ এলাকায় ইব্রাহিম হোসেন মানিক (২৫) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার বেলা ১টায় কোতোয়ালী থানার কয়েকশ গজ দূরে আলকরণ গলির মুখে এই খুনের এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত রানা নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।
কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন সাংবাদিকদের জানান, ঘটনাস্থলের পেছনে সাহেবপাড়া এলাকায় একটি মুদি দোকান মানিকের দখলে ছিল। দোকানটির মালিকানা নিয়ে মো. রানা নামে একজনরে সঙ্গে মানিকের বিরোধ চলছিল। এ নিয়ে তারা দুজনই পাল্টাপাল্টি মামলা করেছিল। মানিকের করা মামলায় রানা কিছুদিন আগে গ্রেফতারও হয়েছিল। ১৫ দিন আগে সে জামিনে ছাড়া পায়।
রোববার মানিকের নামে করা মামলার সাক্ষী দিয়ে নগরীর কোর্ট বিল্ডিং থেকে রিকশা করে বাসায় ফিরছিল রানা। এসময় রিকশায় রানাসহ ৩ জন ছিল। রিকশাটি সদরঘাট থানার মেমন হাসপাতাল মোড় পাড় হওয়ার সময় মানিকের নেতৃত্বে ৮-১০ জন যুবক এসে তাদের ওপর হামলা চালায়। এসময় রিকশাটি করে সদরঘাট কালীবাড়ির সামনে চলে আসে রানারা। সেখানে দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মানিকের মৃত্যু হয়।
ওসি বলেন, পিস্তলের গুলিবিদ্ধ হয়ে মানিকের মৃত্যু হয়েছে। রানাও গুরুতরভাবে জখম হয়েছে। পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে পিস্তলের এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, আলকরণ এলাকায় নালার পাশে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে ছিলেন মানিক। স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে আনলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ