Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় নিরুত্তাপ জেলা পরিষদ নির্বাচন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১১:৩০ এএম

খুলনায় নিরুত্তাপ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জেলার ১০ টি কেন্দ্রে সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে দুপুর ২ টা পর্যন্ত। ভোট কেন্দ্রগুলোতে খুব একটা ভোটার উপস্থিতি চোখে পড়েনি। বেলা সাড়ে ১১ টা পর্যন্ত কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকালে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার নগরীর জেলা স্কুল কেন্দ্র পরিদর্শন করেছেন।

খুলনা জেলা পরিষদ নির্বাচনে এবার ভোটার সংখ্যা ৯৭৮ জন। সংরক্ষিত আসনের ৩ টি পদে ১৩ জন, সাধারণ ৯টি সদস্য পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৩ জন প্রার্থী। চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত শেখ হারুনুর রশীদ, জেলা ছাত্রলীগের সা‌বেক সভাপতি এস.এম.মোর্তজা রশিদী দারা ও বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।
রিটার্নিং অফিসার কার্যালয়ের সূত্র জানিয়েছে, ভোট কেন্দ্রগুলো হচ্ছে, খুলনা সদরে জিলা স্কুল, দাকোপ উপজেলায় চালনা বাজার সরকারি উচ্চ বিদ্যালয়, কয়রা উপজেলা পরিষদ মিলনায়তন,পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তন, ডুমুরিয়া উপজেলায় শহীদ যোবায়েদ আলী মিলনায়তন, ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তন, বটিয়াঘাটা উপজেলায় সরকারি হাই স্কুল, তেরখাদা উপজেলায় শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়, দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ও রূপসা উপজেলা ভূমি অফিস। ১০ জন প্রিজাইডিং অফিসার, ২০ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৪০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
খুলনা পুলিশ সুপারের কার্যালয়ের সূত্র জানিয়েছে, প্রত্যেকটি কেন্দ্রে ৩ জন সশস্ত্র পুলিশ, ২ জন সশস্ত্র আনসার ও ১ জন আনসার ও ১ জন মহিলা আনসার দায়িত্ব পালন করছেন। জেলায় ৪ জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করছেন। নির্বাচনে বিজিবি, কোস্ট গার্ড, আর্ম পুলিশ ব্যাটালিয়ান, র‌্যাব, পুলিশ ও আনসার বিডিপি দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ