Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ট্রেন চলাচল বন্ধ করে দেয়ার হুমকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ রেলওয়েতে কর্মরত অস্থায়ী শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে গতকাল সোমবারও কর্মসূচি পালন করা হয়। তাদের দাবি বাস্তবায়ন না হলে মঙ্গলবার সকাল থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন আন্দোলনরত কর্মচারীরা। গতকাল সোমবার তাদের আন্দোলনের দ্বিতীয় দিনের বিক্ষোভ কর্মসূচি থেকে এই ঘোষণা দেন রেলের অস্থায়ী শ্রমিক পরিষদের নেতারা। শ্রমিকরা বলছেন, জনবল সঙ্কটে রেলে বিভিন্ন সময় প্রায় সাত হাজার লোকবল নিয়োগ দেয় কর্তৃপক্ষ। অস্থায়ী ভিত্তিতে তারা চাকরি করে আসছিলেন। চলতি বছরের জুন মাসে এক প্রজ্ঞাপনের মাধ্যমে রেলপথ মন্ত্রণালয় জানায়, আগামী বছর জানুয়ারি থেকে আর চাকরিতে বহাল থাকবে না কেউ।
এমন ঘোষণা দিয়ে অস্থায়ী শ্রমিকদের বেতন-ভাতাও বন্ধ করে দেয়া হয়। বলা হয়, নতুন করে আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দেয়া হবে জনবল। রেলের এই সিদ্ধান্তের প্রতিবাদে চাকরিস্থায়ীকরণ ও বেতন-ভাতাসহ ছয় দফা দাবিতে আন্দোলন করছেন অস্থায়ী রেলকর্মীরা। সারাদেশে কর্মীরা ঢাকায় এসে বিভাগীয় প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।
চাকরি স্থায়ীকরণের দাবিতে গত রোববার রাজধানীর কমলাপুর রেলওয়ের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করেছে অস্থায়ী কর্মচারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল বন্ধ করে দেয়ার হুমকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ