Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

মিয়ানমারের সাথে যুক্তরাজ্য ইইউ’র বাণিজ্য গ্রহণযোগ্য নয়

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমারের সঙ্গে যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ব্যবসা-বাণিজ্য চালিয়ে আসছে, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। গতকাল সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ড. মোমেন বলেন, যুক্তরাজ্য মিয়ানমার ইস্যুতে অত্যন্ত সজাগ। তারা মানবতার পক্ষে সব সময় থাকে। তবে তারা মিয়ানমারের সঙ্গে ব্যবসা-বাণিজ্য চালিয়ে আসছে। তাদের ব্যবসা-বাণিজ্য মিয়ানমারের সঙ্গে অনেক বেড়েছে। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গেও মিয়ানমারের বাণিজ্য বেড়েছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, কুয়েতের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক হয়েছে। তবে কুয়েতের জেলে থাকা বাংলাদেশের সাবেক এমপি শহীদ ইসলাম পাপুলের বিষয়ে কোনো আলাপ হয়নি।
ঢাকায় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে ড. মোমেন জানান, ইরানের রাষ্ট্রদূত জানিয়েছেন, সম্প্রতি ইরানের ঘটনা নিয়ে আন্তর্জাতিক মিডিয়া প্রোপাগান্ডা ছড়াচ্ছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ