Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করেছেন সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে যোগদান করেছেন ড. মোজাম্মেল হক খান। গতকাল রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে প্রায় আড়াই বছর দায়িত্ব পালন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদে যোগদান করেছেন ড. মো: মোজাম্মেল হক খান। গত ৫ ডিসেম্বর তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ লাভ করেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদানের পরপরই বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসেস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রায় সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
বিসিএস ১৯৮২ (নিয়মিত) ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৩ সালের ২৭ অক্টোবর প্রশাসন ক্যাডারে যোগদানের মাধ্যমে ড. মোজাম্মেলের সিভিল সার্ভিসে পথচলা শুরু হয়। এছাড়াও আরো চারটি মন্ত্রণালয়ে সচিব হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। ঝিনাইদহ জেলার জেলা প্রশাসক ও প্রেসিডেন্টের একান্ত সচিব ছাড়াও তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়সমূহে বিভিন্ন পদে চাকরি করেছেন। সিভিল সার্ভিসের পাশাপাশি তিনি বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার (চিফ ন্যাশনাল কমিশনার) হিসেবেও বর্তমানে নিয়োজিত রয়েছেন। জাইকা এলামনাই অ্যাসোসিয়েশেন অব বাংলাদেশ, বাংলাদেশ কারাতে ফেডারেশন ও বৃহত্তর ফরিদপুর চাকরিজীবী কল্যাণ সমিতির তিনি সভাপতির দায়িত পালন করছেন। ড. মোজাম্মেল ভারত স্কাউটস অ্যান্ড গাইডসের সর্বোচ্চ পুরস্কার সিলভার এলিফ্যান্ট এবং বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ পুরস্কার সিলভার টাইগার অর্জন করেছেন। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ প্রায় ৩৬টি দেশ ভ্রমণ করে প্রভূত অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ গবেষণা ইনস্টিটিউট থেকে তিনি বিএসএস সম্মান ও এমএসএস ডিগ্রি অর্জনের পাশাপাশি মিসরের সিডিসি থেকে জনসংখ্যা ও উন্নয়নবিষয়ক উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন। চাকরি জীবনে অত্যন্ত সুনামের অধিকারী বিসিএস প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা ১৯৫৯ সালের ৩ নভেম্বর মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। মন্ত্রণালয়ে যোগদান করেই তিনি সরকারি এ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনপ্রশাসন

২৮ সেপ্টেম্বর, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ