Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফের গুলিতে লালমনিরহাটে এক বাংলাদেশী নিহত

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বাঙ্গাবাড়ী সীমান্ত থেকে ধরে নেয়া ২ জনকে ফেরত
লালমনিরহাট জেলা সংবাদদাতা : লালমনিরহাট জেলার দুর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফের গুলিতে আসাদ মিয়া (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।
এ ঘটনায় লালমনিরহাট ১৫ ব্যাটালিয়ন বিজিবি কর্মকর্তা ও ভারতীয় ১০০ ব্যাটালিয়ন বিএসএফ কর্মকর্তাদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও ভারতীয় বিএসএফ সদস্যরা আসাদ মিয়া (২৫) এর লাশ ফেরত দেয়নি। এ ঘটনায় দুর্গাপুর সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামের বাসিন্দা আবুল হোসেনের ছেলে গরু ব্যবসায়ী মোঃ আসাদ মিয়া (২৫) গতকাল ভোরে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে গরু নিয়ে বাংলাদেশে আসার সময় সীমান্ত মেইন পিলার ৯২৪ ও সাব পিলার ৮ এর কাছে পৌঁছালে শিঙ্গিমারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই মোঃ আসাদ মিয়া মারা যায়। পরে বিএসএফ সদস্যরা আসাদের লাশ ভারত অভ্যন্তরে নিয়ে যায়। এ ঘটনায় গতকাল বিকাল ৫টায় দুর্গাপুর জিরো লাইন সংলগ্ন এলাকায় উভয় দেশের ব্যাটালিয়ন পর্যায়ের এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফ সদস্যের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী আসাদ মিয়া নিহতের ঘটনার সত্যতা স্বীকার করে এবং ময়না তদন্ত শেষে আজ বিজিবির কাছে লাশ হস্তান্তর করা হবে বলে, লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর জিয়া মোঃ মাসুদ বিন কুদ্দুছ ইনকিলাবকে জানান। এ ঘটনায় দুর্গাপুর সীমান্তে উত্তেজন বিরাজ করছে।
বাঙ্গাবাড়ীতে দুই বাংলাদেশীকে ফেরত
গোমস্তাপুর উপজেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া ২ জন বাংলাদেশীকে পতাকা বৈঠকের পর ফেরত দিয়েছে বিএসএফ। গতকাল বিকেলে অনুষ্ঠিত বিজিবি-বিএসএফের বিওপি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক শেষে তাদের ফেরত দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ