Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাখাওয়াত বিএনপির ভাড়াটে প্রার্থী : আইভী , আইভী দেউলিয়া হয়ে গেছেন : সাখাওয়াত

হাতপাখায় ভোট দেয়ার আহ্বান পীর ছাহেব চরমোনাইর

প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:১৯ এএম, ১২ ডিসেম্বর, ২০১৬

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের আর মাত্র দশদিন বাকি। নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রতিদ্বন্দ্বী প্রধান দুই প্রার্থীর মধ্যে বাকযুদ্ধ  ততই জোরালো হচ্ছে। পাশাপাশি চলছে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বিরামহীন নির্বাচনী প্রচারণা ।
নাসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘নৌকাকে বিজয়ী করতে বিএনপি ও আওয়ামী লীগ এক হয়ে মাঠে নেমেছে। সুতরাং আওয়ামী লীগ ও বিএনপি যেখানে এক হয়ে গেছে, সেখানে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। গতবার জনগণ আমাকে জিতিয়েছে। এবারও আমার ভরসা জনগণই।’
সিটি করপোরেশনের বন্দর এলাকার ২৬ নম্বর ওয়ার্ডে গতকাল রোববার গণসংযোগ করেন আইভী। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী সাখাওয়াত হোসেন খান সম্পর্কে আইভী বলেন, সাখাওয়াত বিএনপির প্রার্থী হলেও বিএনপির লোকই নন তিনি। ভাড়াটে হিসেবে বিএনপির হয়ে ভোটের ময়দানে নেমেছেন। নির্বাচনে শামীম ওসমান কোনো প্রভাব সৃষ্টি করবেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শামীম ওসমান প্রভাব সৃষ্টি করবেন, বিএনপির এমন আশঙ্কার কোনো যৌক্তিকতা নেই। আইভী বিএনপি প্রার্থীকে জনগণের উপর ভরসা রাখার আহ্বান জানিয়েছেন। এর আগে আইভী বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি ও শামীম ওসমানের ঘনিষ্ঠজন এম এ রশিদের বাড়ি যান। তাঁর ভোট চান ও তাঁর (আইভী) পক্ষে কাজ করার অনুরোধ করেন। পরে এম এ রশিদ সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের মধ্যে কোনো বিভেদ নেই। প্রধানমন্ত্রী বলার পর আইভীর জন্য কাজ করছেন তারা।
আইভী দেউলিয়া হয়ে গেছেন : সাখাওয়াত
নাসিক নির্বাচনে রোববার সকালে শহরের নিতাইগঞ্জের তামাক পট্টি এলাকায় গণসংযোগ করেন বিএনপির মেয়র পদপ্রার্থী সাখাওয়াত হোসেন খান। সেখানে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, সরকারদলীয় প্রার্থীর ইচ্ছার প্রতিফলন ঘটিয়েই নির্বাচন কমিশন নির্বাচনে সেনা মোতায়েন না করার সিদ্ধান্ত নিয়েছেন। এই নির্বাচনের জন্য সেনা মোতায়েনের দরকার ছিল।
সুষ্ঠু নির্বাচনের জন্য শামীম ওসমান বাধা হতে পারেন- এমন আশঙ্কা জানিয়ে সাখাওয়াত বলেন, শামীম ওসমান নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করতে পারেন। তার (শামীম ওসমান) এই প্রভাব বিস্তার ঠেকানোর জন্য ব্যবস্থা নিতে ইসির প্রতি আহ্বান জানিয়েছেন সাখাওয়াত হোসেন খান। সরকারদলীয় প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পোস্টার ছিঁড়ে ফেলেছেন এমন অভিযোগের বিষয়ে সাখাওয়াত বলেন, ‘আমি সে রকম লোকই না। আমার বিরুদ্ধে এ অভিযোগের কারণ আইভী দেউলিয়া হয়ে গেছেন। এ কারণেই তিনি এসব কথা বলছেন।’ তিনি বলেন, নির্বাচিত হলে শীতলক্ষ্যা নদীর ওপর সেতু নির্মাণের উদ্যোগ নেবেন। শহরের শহীদনগরসহ বিভিন্ন এলাকায় তিনি গণসংযোগ করেন।
মেয়র প্রার্থী এড. সাখাওয়াতের পক্ষে ফজলুল হক মিলনের অবিরাম প্রচারণা
 বিএনপির মনোনীত মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খানের পক্ষে শহরের বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। গতকাল রোববার সকালে জেলা বিএনপির কার্যালয় থেকে নিতাইগঞ্জ পর্যন্ত এলাকার বিভিন্ন অলিগলিতে তিনি ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে অবিরাম প্রচারণা চালান।
প্রচারণায় বিপুল সাড়া পড়ে ভোটারদের মাঝে। ভোটাররা বিপুল উৎসাহ নিয়ে নেতাদের কাছ থেকে ধানের শীষের লিফলেট গ্রহণ করেন এ সময় তার সঙ্গে ছিলেন জাসাস জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সহ-সভাপতি ও বিএনপি নেতা আনিসুল ইসলাম সানি, বিএনপি নেতা আব্দুস সবুর খান সেন্টু, মনির হোসেন খান, মোবারক হোসেন, শাহজাহান সরকার, হাজী মনির হোসেন, মহানগর ছাত্রদল নেতা শেখ মাগফুর ইসলাম পাপন, শরিফুল ইসলাম শাফিন, রায়হান সরকার, লিংরাজ খান, হিরণ মল্লিক প্রমুখ।
প্রচারণাকালে ফজলুল হক মিলন বলেন, মানুষ ধানের শীষে ভোট দেয়ার জন্য মুখিয়ে আছে। মানুষের মতকে আরো উৎসাহ দিয়ে ভোট কেন্দ্রে নেয়ার চেষ্টা করতে হবে। নারায়ণগঞ্জে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। নির্বাচনের ফলাফল পাওয়া পর্যন্ত এ জোয়ার ধরে রাখতে হবে। তিনি বলেন, ভোটাররা ধানের শীষে ভোট দিবেন এবং ভোট যাতে সুষ্ঠু হয়; সে জন্য কেন্দ্রও পাহারা দিতে হবে। এ সময় তিনি ভোটারদের কাছে বিএনপি প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান।
অন্যদিকে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে রোববার বিকেলে শহরের ১নং রেলগেট সংলগ্ন বাস ও লঞ্চ টার্মিনাল, সেন্ট্রাল খেয়াঘাট ও ৫নং খেয়াঘাট এলাকায় গণসংযোগ করেছেন  বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদলের কেন্দ্রীয় ও স্থানীয় কমিটির নেতৃবৃন্দ। জাতীয়তাবাদী শ্রমিকদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনের (সোনালী ব্যাংক সিবিএ নেতা) নেতৃত্বে গণসংযোগকালে উপস্থিত ছিলেন জেলা ও মহানগর শ্রমিকদলের নেতৃবৃন্দ। এসময় তারা ধানের শীষ প্রতীকের প্রার্থীকে ভোট দেয়ার জন্য নগরবাসীকে আহবান জানান।
নৌকার পক্ষে কেন্দ্রীয় যুবলীগ নেতাদের  গণসংযোগ
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে কেন্দ্রীয় নেতাদের নিয়ে ঐক্যবদ্ধভাবে গণসংযোগ করেছে নারায়ণগঞ্জ নগর যুবলীগের নেতাকর্মীরা। রোববার বিকেলে নগরীর ১৭ ও ১৬নং ওয়ার্ডের কিছু অংশে নগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু ও সেক্রেটারী আহাম্মদ আলী রেজা উজ্জলের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা গণসংযোগ করেন। এসময় জেলা যুবলীগের নেতারাও তাদের সঙ্গে যোগ দেন। রোববার গণসংযোগকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত ও ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক বাবু সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, সম্পাদকম-লীর সদস্য শ্যামল কুমার রায়, আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রওশন জামিল রানাসহ নগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু ও সেক্রেটারী আহাম্মদ আলী রেজা উজ্জলের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা। এছাড়া গণসংযোগকালে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, জেলা যুবলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু প্রমুখ।
হাতপাখায় ভোট দিয়ে একটিবার আপনাদের সেবা করার সুযোগ দিনÑপীর সাহেব চরমোনাই
গতকাল রোববার পীর সাহেব চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতী মাসুম বিল্লাহ হাতপাখা প্রতীক নিয়ে সকাল থেকে নেতা কর্মীদের নিয়ে বন্দর থানার গুদারাঘাট, শাহী মসজিদ মোড়, সালেহ নগর ও আমিরাবাদ এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগকালে শাহী মসজিদ মোড়ে নগর সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদের সঞ্চালনায় পথ সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই হুজুর বক্তব্যে উৎসুক জনতার উদ্দেশে বলেন, মুফতী মাসুম বিল্লাহ ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে হাতপাখা প্রতীক নিয়ে আপনাদের কাছে ভোটের জন্য এসেছেন। কেউ আপনাদের কাছে এসেছে গণতন্ত্রের দাওয়াত নিয়ে, কেউ এসেছে ধর্মনিরপেক্ষতাবাদের দাওয়াত নিয়ে আর মুফতী মাসুম বিল্লাহ এসেছে আল্লাহ এবং আল্লাহর রাসূল (সা.) এর আদর্শের দাওয়াত নিয়ে। ইসলাম সর্বজনীন। ইসলাম সংখ্যালঘুদের ন্যায্য অধিকার, মর্যাদা ও নিরাপত্তা সুনিশ্চিত করে। অতীতে নগরীতে সাতখুন ও অবুঝ শিশু হত্যাসহ যে  গযব নেমে এসেছে তা মনে হলে নগরবাসী এখনো শিউরে ওঠে । ইসলামী আদর্শ প্রতিষ্ঠার সংগ্রামে অবতীর্ণ হবার অংশ হিসেবেই আসন্ন সিটি নির্বাচনে মেয়র প্রার্থী মুফতী মাসুম বিল্লাহকে হাতপাখা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ আন্দোলন আল্লাহর আনুগত্য ও জনগণের সেবায় সর্বদাই ব্রতী থাকবে। অতএব নগরবাসীর প্রতি  উদাত্ত আহ্বান, ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতী মাসুম বিল্লাহকে আপনাদের মূল্যবান ভোট প্রদানের মাধ্যমে জয়যুক্ত করে আমূল পরিবর্তনের গর্বিত বিপ্লবে শরিক হয়ে মানবতার সার্বিক মুক্তির পথ প্রশস্ত করুন এবং নগরবাসীর সেবা করার একটিবার সুযোগ দিন। আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহা. ওমর ফারুক, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহা. শাহাদাত হোসাইন খান, ইসলামী যুব আন্দোলনের সদস্য সচিব ডা. মিজানুর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের আহবায়ক আব্দুল্লাহ আল ফারুক, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের আহবায়ক মাওলানা দ্বীন ইসলাম প্রমুখ।

সাখাওয়াতের পক্ষে কেন্দ্রীয় নেতারা
সিদ্ধিরগঞ্জ উপজেলা সংবাদদাতা : বিএনপির কেন্দ্রীয় নেতারা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনের পক্ষে বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সিদ্ধিরগঞ্জে তাদের প্রচারণার সময় বিভিন্ন ওয়ার্ডে সাবেক এমপি ও নির্বাহী কমিটির সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদসহ স্থানীয় নেতৃবৃন্দ ও কর্মী-সমর্থকরা উপস্থিত থেকে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
গতকাল সকাল থেকে রাত পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুকের নেতৃত্বে ৫ ও ১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসময় আরো উপস্থিত ছিলেন  চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, সাবেক এমপি ও নির্বাহী কমিটির সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন, নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব, রফিক শিকদার, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাদরুল  হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, সাবেক সভাপতি আ: হাই রাজু, সাবেক সাধারণ সম্পাদক এম এ হালিম জুয়েল, ১ নম্বর ওয়ার্ড বিএনপিসাধারণ সম্পাদক ফজলুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক গাজী মনির হোসেন প্রমুখ।



 

Show all comments
  • তানিয়া ১২ ডিসেম্বর, ২০১৬, ১:৫৩ এএম says : 0
    সুষ্ঠ নির্বাচন হলে দেখা যাবে কে কী ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ