Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

পুনরায় যমুনা ব্যাংকের এমডি হলেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

যমুনা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে আরও ৫ বছরের জন্য পুনরায় নিয়োগ পেয়েছেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। বাংলাদেশ ব্যাংক তাকে পুনঃনিয়োগের অনুমোদন দিয়েছে।
তিনি ঢাকা বিশ^বিদ্যালয় হতে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেড-এ কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি প্রাইম ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
২০০১ সালে তিনি যমুনা ব্যাংকে এসএভিপি হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। ২১ অক্টোবর ২০১৯ তারিখে ইলিয়াছ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।
দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি ম্যানেজমেন্ট, ঝুঁকি ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, কর্পোরেট ঋণ ব্যবস্থাপনা ইত্যাদি ব্যাংকিং পরিধিতে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যাংক ম্যানেজমেন্ট এবং স্ট্রেটেজিক লিডারশীপ-বিষয়ে দেশ ও বিদেশে প্রচুর প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুনরায় যমুনা ব্যাংকের এমডি হলেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ