Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

অবিলম্বে সরকারের পদত্যাগ চায় জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিশ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার মেগা দুর্নীতির মাধ্যমে দেশকে খাদের কিনারায় নিয়ে গেছে। তাই সারা দেশের জনগণের দাবি এই নিশিরাতের ভোট চোর সরকাকে আর দেখতে চায় না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে ক্ষমতাসীন সরকারকে পদত্যাগ করতে হবে। গতকাল শুক্রবার রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জাগপা ঢাকা মহানগরী আয়োজিত জাগপার সাবেক সভাপতি মরহুম শফিউল আলম প্রধানের সহধর্মিণী অধ্যাপক রেহানা প্রধানের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
খন্দকার লুৎফর রহমান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের মানুষ অতীষ্ঠ। বিরোধী দল এসবের প্রতিবাদে সভা-সমাবেশ করছে। কিন্তু অবৈধ সরকার তাদের পতন টের পেয়ে সারাদেশে বিরোধী দলের নেতাকর্মী ও সভা সমাবেশে হামলা ও প্রতিবন্ধকতা তৈরি করছে। কিন্তু এই সরকার আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না।
তিনি বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট, টাকা পাচার, গুম, খুন আর মহাদুর্নীতির কাহিনী এখন মানুষের মুখে মুখে। দেশের মধ্যম ও নিম্নআয়ের মানুষ জীবনধারণের সব অবলম্বন হারিয়ে ফেলেছেন। এমতাবস্থায় সরকারের পদত্যাগ ছাড়া কোনো সমাধান হবে না। জাগপা ঢাকা মহানগর সভাপতি মোহাম্মদ হেসেন মোবারকের সভাপতিত্বে সভায় জাগপার কেন্দ্রীয় নেতা আ স ম মিজবাহ্ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, জাগপা নেতা এ জেড এম সাইফুল আজম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবিলম্বে সরকারের পদত্যাগ চায় জাগপা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ