Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

‘শিগগিরিই চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ করা হবে’

গবেষণায় অধিক গুরুত্ব দিন স্বাস্থ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য মন্ত্রী জনাব মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দিয়ে আসছেন। স্বাস্থ্যসেবার উন্নয়নে তিনি গবেষণা কার্যক্রম করার উপর গুরুত্বারোপ করেছেন। তাই চিকিৎসকদের গবেষণার উপর অধিক গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, শিগগিরিই চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দু’জন ভিসি নিয়োগ করা হবে। পর্যায়ক্রমে প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে অ্যাসোসিয়েশন অফ পেডিয়াট্রিক সার্জন্স অফ বাংলাদেশ (এপিএসবি)-এর ২ দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার,  প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান প্রমুখ।  
ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের স্বাস্থ্যখাত অনেক দূর এগিয়ে গেছে। স্বাস্থ্য সংক্রান্ত অনেক বিষয়ে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। গড় আয়ু বেড়েছে। মাতৃ মৃত্যুহার ও শিশু মৃত্যুহার কমেছে। তিনি বলেন, প্রয়োজনের তুলনায় শিশু সার্জারি বিশেষজ্ঞদের সংখ্যা অপ্রতুল। শিশু সার্জারি বিশেষজ্ঞদের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ