Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

১৪ ডিসেম্বরের মধ্যে সম্মেলনের পোস্টার, ব্যানার বিলবোর্ড সরাতেআ’লীগের নির্দেশনা

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলের গত অক্টোবরে ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীসহ সারাদেশে টানানো পোস্টার, ব্যানার, বিলবোর্ড সরিয়ে ফেলার জন্য নেতাকর্মীদের সময় বেধে দিয়েছে আওয়ামী লীগ। আগামী ১৪ ডিসেম্বরের আগেই জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে নেতাদেরকে শুভেচ্ছার এসব পোস্টার, ব্যানার, বিলবোর্ড সরিয়ে ফেলতে হবে বলে গতকাল  রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নির্দেশনা দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।
আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে গতকাল রোববার দুপুরে এ সংবাদ সম্মেলন করা হয়।
এতে দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বলেন, ২০তম সম্মেলনের আগে এবং পরে বিভিন্ন নেতাদের শুভেচ্ছা জানিয়ে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন ব্যানার, পোস্টার, বিলবোর্ড টানানো হয়েছে। এর মধ্যে প্রায় ৯০ শতাংশ পোস্টার নামানো হয়েছে। বাকি যে সব  পোস্টার, বিলবোর্ড রয়েছে তা ১৪ ডিসেম্বরের আগে নামাতে হবে। এখন শুধু শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবেসের পোস্টার, বিলবোর্ড লাগানো যাবে। তবে এসব পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাড়া আর কারো ছবি ব্যবহার করা যাবে না।
সংবাদ সম্মেলনের আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সঙ্গে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদের যৌথসভা হয়। যৌথসভায় শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে চারদিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে দলীয় কার্যালয়সহ সারাদেশে কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, ৭টা ১৫ মিনিটে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, ৭টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ৯টা ৩০ মিনিটে রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন।
ওইদিন বিকেল ৩টায় রাজধানীর কৃষিবিদ মিলানায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্রথম প্রহরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ সারাদেশে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৬টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা, সকাল ১০টায় গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ।
বিজয় দিবসের পরদিন বিকেলে কৃষিবিদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ ডিসেম্বর সন্ধ্যায় রবীন্দ্র সরোবরে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগে যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, আফজাল হোসেন, আমিনুল ইসলাম, আনোয়ার  হোসেন, মারুফা আক্তার পপি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ