Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঢাকাসহ ১৩ ক্লাবে হাউজিকার্ড-ডাইস আপাতত চলবে

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অর্থের বিনিময়ে ঢাকা ক্লাবসহ দেশের পাঁচ জেলার ১৩টি ক্লাবে হাউজি, ডাইস ও কার্ডের মতো অভ্যন্তরীণ খেলা আয়োজনের ওপর হাইকোর্টের দেয়া রুল আট সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন আপিল বিভাগ। পাশাপাশি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করা হয়েছে। গতকাল রোববার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ঢাকা ক্লাবের করা আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।
১৩টি ক্লাব হলোÑ ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমন্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব। আইন অনুসরণ না করে এসব ক্লাবে হাউজি, ডাইস ও কার্ডের মতো অভ্যন্তরীণ খেলা আয়োজনের বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি করেছিলেন দুই আইনজীবী। আদালতে ঢাকা ক্লাবের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এম কামাল ও রুহুল কুদ্দুস। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ ও রোদোয়ান আহমেদ রানজিব।
পরে রোদোয়ান আহমেদ রানজিব বলেন, আট সপ্তাহের মধ্যে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে। এর শুনানি শেষ না হওয়া পর্যন্ত হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করা হয়েছে। ফলে এসব খেলা আপাতত চলবে। আদালত এ-ও বলেছেন, কোনো ধরনের মূলতবি ছাড়াই শুনানি করতে হবে। রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল দেয়ার পাশাপাশি ১৩টি ক্লাবে অর্থের বিনিময়ে হাউজি, ডাইস ও কার্ডের মতো অভ্যন্তরীণ খেলা আয়োজনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলেন। এই আদেশ স্থগিত চেয়ে ঢাকা ক্লাব কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ৬ ডিসেম্বর চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে ৮ ডিসেম্বর বিষয়টি আপিল বিভাগের নিয়মিত পাঠান। গতকাল আপিল বিভাগ এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ