Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কুইজ প্রতিযোগিতায় ঢাবি চ্যাম্পিয়ন

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : বাংলাদেশে অবস্থিত সুইডিশ দূতাবাসের আয়োজনে ‘সুইডেন-বাংলাদেশ নোবেল মেমোরিয়াল কুইজ-২০১৬’ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ দল। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য সুইডিশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় সাত দিনের সুইডেন ভ্রমণের সুযোগ রয়েছে। বিজয়ী দলের সদস্যরা হলেন- শামিম সোহানী, ওয়াহিদ ও কায়সার মুনযের তালুকদার। তারা তিনজনই ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ দলের সদস্য।
বিজয়ী প্রতিনিধি দলটি গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে। এ সময় ভিসি বলেছেন, আমাদের ছেলেরা শিক্ষা এবং সহ-শিক্ষায় সমান পারদর্শী। তারা যেকোন প্রতিযোগিতায় লড়াই করার সামর্থ রাখে। সামনে তারা আরো অনেক বড় জায়গায় গিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করবে।
এই প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০০টি দল। সেখান থেকে সেমি ফাইনালে ২০টি দল টিকে থাকে। সব দলকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ