Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না : কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ২:৫৭ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশে যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে, আজকে যে বৃষ্টি হচ্ছে এই বৃষ্টির কারণেই বাংলাদেশে সোনালী ফসল হবে। তাই বলতে চাই বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না। তিনি বলেন, পৃথিবীর অন্য যে কোন দেশে খাদ্যের অভাব হতে পারে, কিন্তু বড় ধরনের কোন দুর্ভিক্ষ দেখা না দিলে বালাদেশ কোন সংকটে পড়বে না। দেশে কোন হাহাকার নেই। আগামী দিনেও হাহাকার হবে না।
সোমবার দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, দেশ থাকলে সরকার থাকতে হবে। দেশের সার্বভৌমত্বে, আইন শৃঙ্খলা ও মানুষের নিরাপত্তার স্বার্থে পুলিশ থাকতে হবে। পুলিশ থাকবেনা এটা হয় কখনো। বিএনপি রেল লাইনে আগুন দিবে, বিদ্যুৎ লাইন কেটে দিবে, আমার ঘরে আগুন দিবে। জীবন্ত মানুষ পুড়িয়ে মারবে, আর পুলিশ চুপ করে বসে থাকবে, আমরা চুপ করে বসে থাকবো। ২০১৫ সালে ৯০ দিন হরতাল দিয়েছিলো। তখন যেভাবে ঘরে ডুকিয়েছিলাম, যেভাবে মাথা নিচু করে গুলশানের বাড়িতে গেয়েছিলো আগামী দিনেও সেভাবে যেতে হবে। রাজপথ তাদের কাছে থাকবেনা।
সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুলের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছারসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Huda ২৪ অক্টোবর, ২০২২, ৮:২৪ পিএম says : 0
    সরকার বলেছে চারদিকে দেশের এতো উন্নয়ন আর উন্নয়ন এখন কোথায়? সব কিছুতে সুদু হাহাকার আর অভাব, এক সময় সরকার বলেছে এখন শত ভাগ বিদ্যুৎ আছে. দেশ দেখতে সিঙ্গাপুর, কেউ কেউ বলেছে হারিকেন দিয়ে ও ফেরী করে বলবে বিদ্যুৎ লাগবে কিন্তু বিদ্যুৎ কিনার লোক পাওয়া যাবেনা। বাস্তবতা এখন হারিকেন জ্বালাতে তৈল পাওয়া যাচ্ছেনা। সরকার আর কিছু লোক সুদু মানুষকে তৈল মেরে কথার বুলি শুনিয়ে গিয়াছে কাজের কাজ কিছুই করে নাই, বাস্তবতা এখন খুবই কঠিন- টাকা নাই, তেল নাই, গ্যাস নাই, চাল নাই, চিনি নাই, কর্ম নাই, বেঁচে থাকার মতো কাজও নাই, আছে সুদু নামের সরকার। আল্লাহ জানে দেশের মানুষ কবে সত্যের দেখা পাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ