Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমতীরে ইসরাইলি সেনার গুলিতে ৪ ফিলিস্তিনী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০২ পিএম

ফিলিস্তিনের দখলকৃত পশ্চিমতীরে মঙ্গলবার ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত চার ফিলিস্তিনী নিহত ও প্রায় ২০ জন আহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। এর আগে, শনিবার ইসরাইলি বাহিনীর গুলিতে প্রাণ গেছে আরও এক ফিলিস্তিনির।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, নাবলুসে ইসরাইলী বাহিনীর গুলিতে ৩ ফিলিস্তিনী নিহত ও ২০ জন আহত হয়েছে। এর পর রামাল্লায় একই সময়ে ইসরাইলী বাহিনীর গুলিতে আরও এক ফিলিস্তিনী নিহত হওয়ার কথা জানায় মন্ত্রণালয়। পুলিশ ও গোয়েন্দা সংস্থাসমূহের সাথে দেয়া এক যৌথ বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী এ হামলার কথা নিশ্চিত করে বলেছে, বিস্ফোরক তৈরির কারখানা হিসেবে ব্যবহৃত হচ্ছে এমন গোপন এপার্টমেন্টে তারা অভিযান পরিচালনা করেছে।

বিবৃতিতে আরো বলা হয়, লায়ন ডেন সন্ত্রাসী গ্রুপের মূল কার্যক্রম এই স্থাপনায় চালানো হচ্ছিল।

ফাত্তাহ, হামাস ও ইসলামিক জিহাদের সাথে সংশ্লিষ্ট ফিলিস্তিনী তরুণ যোদ্ধাদের দ্বারা এই লায়ন ডেম গঠিত। ফিলিস্তিনি ফাতাহ আন্দোলনের এক মুখপাত্র জানান, মঙ্গলবার ভোরে ইসরাইলি বাহিনী নাবলুস শহরে প্রবেশ করার পর, ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ বাঁধে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইলি বাহিনীর গুলিতে নাবলুসে তিনজন নিহত ও অন্তত ১৯ জন আহত হন। এ ছাড়া তাদের গুলিতে একজন বেসামরিক লোকও নিহত হন। রামাল্লায় ইসরাইলি বাহিনীর হাতে আরেক ফিলিস্তিনি নিহত হওয়ার কথাও জানায় তারা। তবে ইসরাইলি সামরিক বাহিনী বলছে যে, তাদের সদস্যরা শুধু নাবলুসে কাজ করছে। তবে ঘটনার বিশদ বিবরণ দেয়নি তারা।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেনেহ এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস নাবলুসে ‘আমাদের জনগণের বিরুদ্ধে এই আগ্রাসন বন্ধ করার জন্য জরুরিভিত্তিতে যোগাযোগ করছেন’। সূত্র: আল-জাজিরা।



 

Show all comments
  • hassan ২৫ অক্টোবর, ২০২২, ১২:০৬ পিএম says : 0
    সারা বিশ্বের কাফেররা যেমন হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ইহুদি চায়না রাশিয়া মুসলিমদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে প্রতিদিন মুসলিমদেরকে মারে আর মুসলিম মুরতাদ সরকার যারা আল্লাহর আইনের কথা বলে তারা ঠাণ্ডা মাথায় সেই মুসলিমদের কে গুলি করে মেরে ফেলা অথবা গুম করে ফেলে অথবা মিথ্যাকে সাজিয়ে তাদেরকে চিরজীবনের জন্য জেলের মধ্যে আটকে রাখে আর এইজন্যই কাফেররা আমাদেরকে প্রতিদিন ইন্দুরের মত মেরে ফেলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল-ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ