Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

মোসাদকে সহযোগিতার অভিযোগে ইরানে ১০ জন আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ২:২৬ পিএম

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদকে সহযোগিতা করার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে ইরান। এসব ব্যক্তির বেশিরভাগই পশ্চিম আজারবাইজান প্রদেশে কর্মরত ইরানি গোয়েন্দা বাহিনীর সদস্যদের কাছ থেকে তথ্য হাতিয়ে নেওয়ার অপচেষ্টার সঙ্গে জড়িত ছিল। খবর রয়টার্স ও ইরনার।
ইরানের বিচার বিভাগ জানিয়েছে, ইসরাইলি গুপ্তচর সংস্থার কর্মকর্তাদের সরাসরি নির্দেশে কাজ করত এসব ব্যক্তি। মোসাদের কর্মকর্তাদের সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ ছিল। এ পর্যন্ত তারা কয়েক দফায় মোসাদের কাছ থেকে অর্থ পেয়েছে বলেও বিচার বিভাগ জানিয়েছে। এছাড়া পশ্চিম আজারবাইজান ছাড়াও তেহরান ও হরমুজগান প্রদেশে এসব ব্যক্তি গুপ্তচরবৃত্তি করেছে।
এছাড়া এসব ব্যক্তির বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর কোনো কোনো সদস্যের গাড়ি-বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগও রয়েছে। তারা অগ্নিসংযোগের পর এর ছবি মোসাদের কাছে পাঠাতো। ইরানে মোসাদসহ বিদেশি গুপ্তচর সংস্থাগুলোর সঙ্গে কারও সহযোগিতাকে অপরাধ হিসেবে গণ্য করা হয়। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন