Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

বাংলাদেশ-কাতার প্রতিরক্ষা সহযোগিতা বৃদ্ধিতে সমঝোতা স্মারক সই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১০:৪১ এএম

প্রতিরক্ষা খাতে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ ও কাতার একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

বাংলাদেশের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ও কাতারের সশস্ত্র বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আকিল আল-নাবেত।

মঙ্গলবার এ স্মারক সই অনুষ্ঠিত হয় কাতারের সশস্ত্র বাহিনীর সদর দফতরে।

কাতারে বাংলাদেশ দূতাবাস জানায়, এই সমঝোতা স্মারকের মাধ্যমে কাতারের সাথে প্রতিরক্ষা খাতে বাংলাদেশের সহযোগিতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

স্মারকটিতে বলা হয়েছে, বাংলাদেশ ও কাতারের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের নতুন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির চলমান প্রচেষ্টার অংশ হিসেবে স্মারকটি দু’দেশের সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করবে।

ওয়াকার-উজ-জামান ও লেফটেন্যান্ট জেনারেল আল-নাবেত পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসিম উদ্দিন, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজ্জাদ হোসেন এবং কাতারের আন্তর্জাতিক সামরিক সহযোগিতা প্রধান ব্রিগেডিয়ার আব্দুল আজিজ আল সুলাইতি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমঝোতা স্মারক সই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ